ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবিতে ‘রোড টু সিইও’ শীর্ষক স্কিল হান্ট প্রোগ্রাম অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০৩ পিএম, ২৭ এপ্রিল ২০১৮

দেশের স্বনামধন্য চারটি প্রতিষ্ঠানের সিইও’রা ধারাবাহিকভাবে নিজেদের বাস্তব জীবনের নানা অভিজ্ঞতা বর্ণনা করছেন। আর কৌতুহলী হয়ে তা শুনছেন কতিপয় শিক্ষার্থী। প্রতিটি বক্তব্যই তাদের প্রেরণা দিচ্ছে, স্বপ্ন দেখাচ্ছে। স্বপ্নচুড়ায় পৌঁছাতে কতটা পাহাড় ডিঙাতে হয় সেটি ওঠে আসছে বক্তাদের বক্তব্যে। আর সেগুলো রপ্ত করে নিজের জীবনের সোপান ঠিক করার স্বপ্ন বুনছেন উপস্থিত তরুণরা।

শুক্রবার সকালে এ দৃশ্য দেখা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস অডিটোরিয়ামে। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শতাধিক শিক্ষার্থীর দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ‘রোড টু সিইও’ শীর্ষক এ প্রোগ্রামের আয়োজন করে স্কিল হান্ট নামে একটি প্রতিষ্ঠান। সকাল ৯টা থেকে শুরু হয় অনুষ্ঠানটি। চলে দুপুর দেড়টা পর্যন্ত। এ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজ টোয়েন্টিফোর ডট কম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করা চার সিইও হলেন- বেক্সিমকো লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ নাভেদ হোসেন, আড়ং ও অ্যাপোলো হসপিটালের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা রঞ্জন ডি সিলভা, নেসলে প্রফেশনালের কান্ট্রি ম্যানেজার মাসুম খান ও ক্রাউন সিমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুদ খান। সেশন মডারেট করেন সেন্সি উইসডম হোল্ডিংস লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান।

du

অনুষ্ঠানে বক্তারা কর্পোরেট জগতে বাধা-বিপত্তি ডিঙিয়ে নিজেদের বেড়ে ওঠা ও সাফল্যের গল্প শোনান। পরামর্শ দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে অযথা সময় নষ্ট না করে সময়গুলো সৃজনশীল কাজে ব্যয় করার। সমাপনী পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্ন ও কৌতুহলের উত্তরও দেন তারা।

অনুষ্ঠানে স্কিল হান্টের সভাপতি আলতাফ হোসেন রাজু বলেন, বাংলাদেশের প্রথম এবং সর্ববৃহৎ প্রশিক্ষণ প্ল্যাটফর্ম ‘স্কিল হান্ট’। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। স্কিল হান্ট ‘রোড টু সিইও’ প্রোগামের উদ্দেশ্য কর্পোরেট জগতের সফল ব্যাক্তিদের সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেয়া। যাতে তারা ছাত্র অবস্থায় ভবিষ্যতে ভালো কিছু করার স্বপ্ন দেখতে পারে।

এ প্রোগ্রামে অংশ নেয়া ৮০ জন অংশগ্রহণকারীর মধ্যে ৫৩ জনকে গ্রাফিক্স ডিজাইন ও ভিডিও এডিটিংয়ে ২৭ জন শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়। এছাড়াও প্রোগ্রামে অংশ নেয়া শিক্ষার্থীরা কর্পোরেট জগতে স্কিল হান্টের মাধ্যমে নেটওয়ার্কিং সুযোগও পাবেন বলে জানান আয়োজকরা।

এমএইচ/এমবিআর/এমএস

আরও পড়ুন