ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবির এআইএস বিভাগে দুই শিক্ষকের ৩৫ লাখ টাকা অনুদান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থীদের কল্যাণে গঠিত ‘এ অ্যান্ড আইএস বৃত্তি ফান্ডে’ বিভাগীয় দুই শিক্ষক ৩৫ লাখ টাকা অনুদান দিয়েছেন। ব্যক্তিগত তহবিল থেকে তারা এই অনুদান দেন। এর মধ্যে অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক ২৫ লাখ টাকা এবং অধ্যাপক বেগম খালেদা খানম ১০ লাখ টাকার অনুদান প্রদান করেন।

বৃহস্পতিবার বিজনেস স্টাডিজ অনুষদের সম্মেলন কক্ষে অনুদানের চেক হস্তান্তর করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আব্দুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন বৃত্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠান সঞ্চালন করেন বিভাগের প্রভাষক জান্নাতুল নাঈমা।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের সাহায্যার্থে গঠিত বৃত্তি তহবিলে অনুদান দেয়ায় দাতাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, এই উদ্যোগ শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে অনুপ্রেরণা জোগাবে। সমাজেও এর ইতিবাচক প্রভাব পড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুদান প্রদানকারী শিক্ষকদের আদর্শ অনুসরণের মাধ্যমে মানবতার কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের কোনো গুজব বা অপপ্রচারে বিভ্রান্ত হওয়া উচিত নয়। নিজেদেরই মর্যাদা ক্ষুন্ন হয় এবং সমাজ, প্রতিষ্ঠান তথা দেশ ক্ষতিগ্রস্ত হয়।

উল্লেখ্য, ২০১৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থীদের কল্যাণে ‘এ অ্যান্ড আইএস বৃত্তি ফান্ড’ গঠন করা হয়। এই ফান্ডের আয় থেকে প্রতি বছর বিভাগের ১০০ জন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়।

এমএইচ/এমআরএম/জেআইএম

আরও পড়ুন