ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

দোকানি ছাড়াই দোকান চালাবে বেরোবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বেরোবি | প্রকাশিত: ০৬:২১ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

দোকানে পণ্য আছে, দোকানি নেই। সুযোগ নেই দরকষাকষির। ক্রেতা নিজেই পণ্যের গায়ে লেখা মূল্য পরিশোধ করে নেবেন চাহিদামত পণ্য। ‘সততা স্টোর’ নামে এমনই একটি দোকান চালু হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্রীদের শেখ ফজিলাতুন্নেছা মুজিব আবাসিক হলে।

বৃহস্পতিবার সকালে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দেয়ার লক্ষ্যে দোকানটির উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব ড. মো. শামসুল আরেফিন।

তিনি বলেন, সততা অভ্যাস ও চর্চার বিষয়। তরুণ প্রজন্মের মধ্যে সততার চর্চা তৈরির লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে।

এ সময় হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেরোবির উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

জানা গেছে, শিক্ষার্থীদের কেনাকাটা করতে এ দোকানে ঢোকার সময় রেজিস্ট্রার খাতায় শিক্ষার্থীর নাম, বিভাগ ও কক্ষ নম্বর লিখতে হবে। পরে পণ্যের মূল্যতালিকা দেখে কেনা পণ্যের দাম দোকানে রাখা ক্যালকুলেটরে হিসাব করে পরিশোধ করতে হবে। ক্রেতাকে একটি কাগজে পণ্যের নাম ও টাকার পরিমাণ লিখে টেবিলে রাখা খামে ভরে নির্ধারিত ক্যাশবাক্সে ফেলতে হবে।

চাহিদামতো পণ্য না পাওয়া গেলে সেখানে রাখা আরেকটি রেজিস্ট্রারে লিখে অগ্রিম অর্ডার দেয়া যাবে। শিক্ষকদের তিন সদস্যের পরিচালনা কমিটি তদারকি করবেন সততা স্টোর।

সজীব হোসাইন/এএম/পিআর