ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জবির ভূগোল বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৬ এপ্রিল ২০১৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের উদ্যোগে ১৩তম ব্যাচের নবীনবরণ এবং ৬ষ্ঠ ও ৭ম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন মাহীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তবে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ভূগোলের বিস্তার ও পরিধি নিয়ে আলোচনা করেন। সেশন-জট নিরসনে প্রতিটি সেমিস্টারের জন্য নির্ধারিত ছয় মাসের মধ্যেই ক্লাস, পরীক্ষা শেষ করার তাগিদ দেন। বিভাগীয় চেয়ারম্যান ড. মল্লিক আকরাম সেশন জট-এর জন্য বিভাগীয় কিছু শিক্ষকের খাতা দেখতে বিলম্ব করাকে দায়ী করলে উপাচার্য সেই কোর্সগুলোকে বাকি রেখেই নির্ধারিত সময়ের মধ্যে ফলাফল প্রকাশের নির্দেশ দেন।

ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন-এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন। এছাড়া বক্তব্য রাখেন ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান। স্বাগত বক্তব্য দেন ওই বিভাগের প্রভাষক রিফফাত মাহমুদ।

অনুষ্ঠানে নবীনদের ফুল দিয়ে বরণ করা হয়। বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দেয়া হয়। দ্বিতীয় পর্বে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, প্রক্টর, শিক্ষক, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শাখার সভাপতি ও শিক্ষার্থীরা, সাংবাদিক প্রতিনিধি, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমআরএম/পিআর

আরও পড়ুন