ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

কুবি শিক্ষকের বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ১০ এপ্রিল ২০১৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক জিএম আজম আলী কাওসারের বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন যৌন হয়রানির শিকার দুই ছাত্রী। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতন সেলের মাধ্যমে তদন্তের প্রক্রিয়াধীন রয়েছে বলে মঙ্গলবার সন্ধ্যায় জানান রেজিস্ট্রার ড. মো. আবু তাহের।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে কুবির ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ জিএম আজমল আলী কাওসার কুবির সান্ধ্যকালীন এমবিএ শাখার দুই ছাত্রীকে যৌন হয়রানি করে আসছিলেন।

তিনি ওই ছাত্রীদের ফেসবুক মেসেঞ্জারে আপত্তিকর ছবি ও স্ট্যাটাস পাঠিয়ে বিব্রত করেন। এ ঘটনায় ওই ছাত্রীরা অভিযুক্ত আজমল আলীকে মেসেঞ্জার থেকে ব্লক করে দেন।

গত রোববার রাতে ওই ছাত্রীরা অভিভাবকদের সহায়তায় প্রথমে বিভাগের প্রধানের কাছে এবং সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক জিএম আজমল আলী কাউসার বলেন, আমি তো জানি না তারা কি লিখিত দিয়েছে। আমাদের মাঝে কিছু ভুল বোঝাবুঝি হয়েছিল যা আলোচনা করে সুরাহা করা হয়েছে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের জানান, বিশ্ববিদ্যালয়ে একটি নারী নির্যাতন সেল রয়েছে। ওই সেল বিষয়টি তদন্ত করবে। বুধবার উপাচার্য সিদ্ধান্ত দিলে কমিটি তদন্ত কার্যক্রম শুরু করবে।

মো. কামাল উদ্দিন/এএম/আরআইপি

আরও পড়ুন