ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

অবরোধ তুলে নিলেন রাবি শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি | রাবি | প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০৯ এপ্রিল ২০১৮

কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে টানা সাড়ে পাঁচ ঘণ্টা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধের পর সেখান থেকে সরে গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে তারা অবরোধ তুলে নেন।

এর আগে সকাল ১০টায় তারা সড়ক অবরোধ করে সেখানে অবস্থান নেয়। হাজারো শিক্ষার্থীদের কোটা সংস্কারের স্লোগান-গান-বক্তব্যে প্রকম্পিত হতে থাকে রাবির প্রধান ফটক।

বিকেল ৩টার দিকে কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার সমন্বয়ক মাসুদ মুন্নাফ প্রধান ফটকে এসে বক্তব্য দিয়ে সেখান থেকে শিক্ষার্থীদের সরে যেতে আহ্বান জানান।

তিনি বলেন, আমরা জেনেছে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসা হয়েছে। সেখানে কী সিদ্ধান্ত হয় সেটা আমরা দেখব। আপাতত আমরা সড়ক অবরোধ তুলে ক্যাম্পাসের ভেতরে বিভিন্ন স্থানে অবস্থান করে ক্লাস বর্জন কর্মসূচি পালন করব।

তিনি আরও বলেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করেছি বলেই রাবিতে কোনো ধরনের সহিংসতা ঘটেনি। বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে তিনি পরবর্তী আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানান।

এর আগে সারাদেশে কোটা সংস্কারের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সকাল ৯টা থেকে বিক্ষোভ মিছিল-সমাবেশ, ক্লাসবর্জনসহ নানা কর্মসূচি পালন করে আসছিলেন শিক্ষার্থীরা।

রাশেদ রিন্টু/এএম/আরআইপি

আরও পড়ুন