ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

কোটা সংস্কার : আটকদের না ছাড়ায় শাহবাগের রাস্তা অবরোধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১৪ মার্চ ২০১৮

কোটা সংস্কারের আন্দোলন থেকে আটক ৩ জনকে ছাড়াতে গিয়ে আরও ৫০ জন আটক হন। এ ঘটনায় শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা। বুধবার বিকেলে রমনা থানা পুলিশ তাদের আটক করে।

jagonews24

আটকের খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রায় তিনশতাধিক শিক্ষার্থীর মিছিল টিএসসিতে জড়ো হয়ে রমনা থানার উদ্দেশে যায়। সেখানে থানার সামনে অবস্থান নেন তারা। এছাড়া বিকেল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকশ’ শিক্ষার্থী শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থান করবেন বলে ঘোষণা দেন তারা।

একই দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। আন্দোলনকারীরা জানান, ইতোমধ্যে ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে তাৎক্ষণিকভাবে প্রতিবাদে মিছিল বের করা হয়েছে।

jagonews24

উল্লেখ্য, সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসাসহ পাঁচ দফা দাবিতে গত কিছুদিন ধরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। বিভিন্ন সময়ের কর্মসূচির অংশ হিসেবে আজ জনপ্রশাসন মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ছিল আন্দোলনকারীদের। কিন্তু পুলিশ আন্দোলনকারীদের ওপর বিনা উস্কানিতে হামলা চালায়। এতে আহত হয় ৫-৭ জন। আটক করা হয় ৩ জনকে।

এমএইচ/জেএইচ/আরআইপি

আরও পড়ুন