ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ডুয়েটের ৬ শিক্ষার্থী

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছয় শিক্ষার্থী। রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজ কার্যালয়ে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ ও ২০১৬’ বিতরণ করেন।

ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো. জিয়াউল হক জানান, দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ডুয়েট থেকে ২০১৫ সালের স্বর্ণপদক পেয়েছেন পুরকৌশল অনুষদভুক্ত পুরকৌশল বিভাগের মো. সুমন মিয়া, যন্ত্রকৌশল অনুষদভুক্ত যন্ত্রকৌশল বিভাগের মো. মনির হোসেন এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদভুক্ত তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের জনি বড়ুয়া।

এছাড়া, ২০১৬ সালের স্বর্ণপদক পেয়েছেন পুরকৌশল অনুষদভুক্ত পুরকৌশল বিভাগের মো. আরিফুল ইসলাম, যন্ত্রকৌশল অনুষদভুক্ত ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. তৌহিদুজ্জামান এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স ও ইজ্ঞিনিয়ারিং বিভাগের মো. মর্তুজা হোসেন।

ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এছাড়া বক্তব্য রাখেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। এতে ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলা উদ্দিন উপস্থিত ছিলেন।

মোঃ আমিনুল ইসলাম/এএম/জেআইএম

আরও পড়ুন