ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবিতে সেলিম আল দীনের ১০ম মৃত্যুবার্ষিকী পালিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জাবি | প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে বাংলা নাটকের প্রবাদপুরুষ অধ্যাপক ড. সেলিম আল দীনের ১০ম মৃত্যুবার্ষিকী দিবস পালিত হয়েছে।

রোববার দিবসটি উপলক্ষে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে সকাল ১০টায় স্মরণ শোভাযাত্রা বের করে। শোভাযাত্রা শেষে সেলিম আল দীনের সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণ করে।

স্মরণযাত্রায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, দেশের সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিবর্গ, সেলিম আল দীনের আত্মীয়-স্বজন প্রমুখ অংশগ্রহণ করেন।

সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, সেলিম আল দীন ক্ষণজন্মা পুরুষ। সেলিম আল দীনের সৃষ্টিকর্ম এবং স্মৃতি সংরক্ষণে বিশ্ববিদ্যালয় প্রশাসন অবদান রাখতে পারলে খুশি হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সেলিম আল দীনের সৃষ্টিকর্ম প্রসারের যে কোনো উদ্যোগকে স্বাগত জানাবে।

স্মরণযাত্রা শেষে সেলিম আল দীনের সমাধিতে উপাচার্য, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, বাংলাদেশ গ্রামথিয়েটার, ঢাকা থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, তালুকনগর থিয়েটার, স্বপ্নদল ঢাকা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর থিয়েটার, পুতুল নাট্য গবেষণা কেন্দ্র, ছাত্র-শিক্ষক কেন্দ্র, নাটক সংসদ, কলমা থিয়েটার, ভোর হোল, শহীদ টিটু থিয়েটারসহ অন্যান্য সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। প্রয়াণ দিবস উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা ও নাটক মঞ্চায়ন।

হাফিজুর রহমান/এএম/জেআইএম

আরও পড়ুন