ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বাকৃবি স্নাতক ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বাকৃবি | প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০৫ নভেম্বর ২০১৭

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। রোববার রাত সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর এ ফলাফল ঘোষণা করেন।

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, ছয়টি অনুষদে ১২০০ সিটের বিপরীতে ১২০০ জন মেধা তালিকায় ও ১২০০ জন অপেক্ষামান শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

এবার ভর্তি পরীক্ষায় পাসের হার ৯৩ ভাগ। মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ৬৬ ভাগ ছাত্র ও ৩৪ ভাগ ছাত্রী। মেধা তালিকায় সর্বোচ্চ স্কোর ৮৯ এবং সর্বনিম্ন স্কোর ৬৪ দশমিক ২৫।

মেধা ও অপেক্ষামান তালিকায় থাকা শিক্ষার্থীদের ৮ নভেম্বর থেকে ১৯ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটের মাধ্যমে অনুষদভিত্তিক অপশন পূরণ করতে হবে।

মেধা তালিকাভুক্ত প্রার্থীদের অনুষদভিত্তিক ফলাফল প্রকাশ করা হবে ২৩ নভেম্বর। মেধা তালিকাভুক্ত শিক্ষার্থীদের ৩০ নভেম্বর সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত ভর্তি করা হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে admission.bau.edu.bd ফলাফল পাওয়া যাবে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে প্রায় ২৫ হাজারের অধিক শিক্ষার্থী আবেদন করেছিল। এবার ১২০০ সিটের বিপরীতে মোট ১২ হাজার ২১২ জন আবেদনকারীকে মেধার ভিত্তিতে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়। এসএসসি ও এইচএসসিতে চতুর্থ বিষয় বাদে ৯.৬৭ জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে। পরীক্ষায় উপস্থিতি ছিল ৭২.৪৯ শতাংশ।

মো. শাহীন সরদার/এএম/জেআইএম