ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

মাথায় অস্ত্র ঠেকিয়ে চবি শিক্ষককে ছাত্রলীগের হুমকি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | চবি | প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৫ নভেম্বর ২০১৭

চট্টগ্রাম নগরীতে চলমান হোল্ডিং ট্যাক্স নিয়ে আন্দোলনে যুক্ত থাকায় চবি শিক্ষকে মাথায় অস্ত্র ঠেকিয়ে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে চবি ছাত্রলীগের একাংশের বিরুদ্ধে।

ছাত্রলীগের এ অংশটি নগর মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী বলে অভিযোগপত্রে উল্লেখ করেছেন ভুক্তভোগী শিক্ষক। হুমকির শিকার মুহাম্মদ আমীর উদ্দিন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক। এ বিষয়ে রোববার প্রক্টর কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই শিক্ষক।

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, নিজ কক্ষে পরীক্ষা সংক্রান্ত কাজ করার সময় রোববার দুপুরে ১০-১৫ জন ছাত্রলীগকর্মী এসে তার নাম নাম জানতে চান। এ সময় তারা নিজেদের ছাত্রলীগ ও আ জ ম নাসির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচয় দেন। পাশপাশি হোল্ডিং ট্যাক্স নিয়ে চলমান আন্দোলন নিয়ে ভূমিকা রাখায় অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন।

এ সময় ওই শিক্ষক এটি সামাজিক আন্দোলন এবং মানুষের স্বার্থে হচ্ছে বলে তাদের বোঝাতে চেষ্টা করেন। এ নিয়ে তারা আরও উত্তেজিত হন। একপর্যায়ে তাদের মধ্যে একজন মাথায় পিস্তল ঠেকিয়ে শিক্ষককে গুলি করার হুমকি দেন। পাশপাশি সাবধান হয়ে যেতে বলেন। অন্যথায় শিক্ষকতা করতে পারবেন না বলে হুমকি দেন।

অভিযোগের বিষয়ে সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন জাগো নিউজকে বলেন, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের বিষয়ে জানতে ভুক্তভোগী সহযোগী অধ্যাপক মুহাম্মদ আমীর উদ্দিনকে প্রশ্ন করলে তিনি জাগো নিউজকে বলেন, ঝামেলায় আছি। রাত ১০টার পর ফোন দিন।

আবদুল্লাহ রাকীব/এএম/জেআইএম