ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবিতে ফল প্রকাশের আগে সাংবাদিক লাঞ্ছিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ঢাকা বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২২ অক্টোবর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের আগ মুহূর্তে সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ডেইলি ইনডিপেনডেন্টের বিশ্ববিদ্যালয় রিপোর্টার মীর আরশাদুলকে লাঞ্ছিত করেন বলে জানা গেছে।

জানা গেছে, রোববার বেলা সোয়া ১টার দিকে সংবাদ সংগ্রহের জন্য উপাচার্য কার্যালয় থেকে ভর্তি অফিসে যাওয়ার সময় ডেইলি ইনডেপেনডেন্টের বিশ্ববিদ্যালয় রিপোর্টার মীর আরশাদুলকে আটকে রাখেন দুই সহকারী প্রক্টর সোহেল রানা এবং লুৎফল কবির। তাকে বহিরাগত বলে আইডি কার্ড কেড়ে নিতে চায়। এ সময় উপাচার্যের কার্যালয়ে তাকে আটকে রাখার চেষ্টা করেন ওই দুই সহকারী প্রক্টর।

পরে নতুন প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানীর উপস্থিতিতেই তাকে পুলিশে দেয়ার চেষ্টা করা হয়। এক পর্যায়ে ক্যাম্পাসে কর্মরত অন্য সাংবাদিকরা তাকে সেখান থেকে ছাড়িয়ে আনেন।

ভুক্তভোগী আরশাদ ফল প্রকাশের পর উপাচার্যের কাছে অভিযোগ করে বলেন, ভর্তি অফিসের দিকে যাচ্ছি, দেখলাম সোহেল রানা স্যার আমাকে ভিডিও করছেন। এ সময় সঙ্গে ছিলেন লুৎফর স্যার। ভিডিও করার কারণ জিজ্ঞেস করলে তারা আমাকে জোর করে উপাচার্য কার্যালয়ের ভিতরে আটকে রাখেন এবং পুলিশে দেয়ার চেষ্টা করেন। পরে সহকর্মীরা আমাকে উদ্ধার করেন।

এ ব্যাপারে ফল প্রকাশের সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক অভিযোগ তুলে বিচার দাবি করলে উপাচার্য দুঃখ প্রকাশ করেন। এছাড়া বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখবেন বলেও সাংবাদিকদের আশ্বস্ত করেন তিনি।

এমএইচ/এএইচ/জেআইএম