ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বিসিএসের ফলাফলে বেরোবির হলে মিষ্টির বন্যা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৫:১০ এএম, ১৮ অক্টোবর ২০১৭

৩৬তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। এ ফলাফলে উঠে এসেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের সাফল্যগাঁথা। প্রশাসন ক্যাডারসহ বিভিন্ন ক্যাডারে ৩৫তম বিসিএসের ফলাফলকে ছাড়িয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

ফল প্রকাশের পর রাতভর হলে হলে মিষ্টি খাওয়ার পাশাপাশি চলেছে আনন্দ-উল্লাস। রাতভর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাফল্য তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

ফেসবুক স্ট্যাটাসে কৃষ্ণ অধিকারী লিখেছেন, স্বপ্নটা স্বপ্ন হয়ে থাকল না আর! অবশেষে ৩৬তম বিসিএস এ শিক্ষা ক্যাডারে (অর্থনীতি) সুপারিশপ্রাপ্ত। পরিশেষে ধন্যবাদ জানাই সকল আপনজন এবং শুভাকাঙ্ক্ষীদের যারা আমাকে অনেকভাবে সাহায্য করেছেন।

প্রশাসন ক্যাডারে সুপারিশকৃত বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ওয়াজেদ জয় জাগো নিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় যে মেধামননে এগিয়ে যাচ্ছে বিসিএসের এ ফলাফল তারই প্রমাণ। ৩৫তম বিসিএসের তুলনায় এবার ভালো ফল করায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আরো বেশি আত্মবিশ্বাসী হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উচ্ছ্বাস প্রকাশ করে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী টিপু সুলতান মাহমুদ লিখেছেন, দ্বিতীয়বারের মত বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পেয়ে প্রথমবারের সাফল্যের ধারাবাহিকতা অব্যহত রেখেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ে নানা সীমাবদ্ধতা আর সংকটে থেকেও বিসিএসের এ ফলাফল নতুনদের অনুপ্রাণিত করবে।

লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তরে অধ্যয়নরত শিক্ষার্থী রায়হান সরকার বলেন, বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে বিসিএসের প্রস্তুতি নেওয়ার সুযোগ পেলে এবং শিক্ষার্থীদের আবাসিক সুবিধা নিশ্চিত করতে পারলে ফলাফলের এ ধারাবাহিকতা অনেক বিশ্ববিদ্যালয়কে ছাড়াবে।

সজীব হোসাইন/এফএ/আইআই

আরও পড়ুন