ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ইবি প্রক্টরের বিরুদ্ধে দুদকে অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ইসলামী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৫:০৮ এএম, ১৪ অক্টোবর ২০১৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) লিখিত অভিযোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজ। অর্থ আত্মসাৎ ও নিয়োগ বাণিজ্যের দুর্নীতি দমনে দুদক চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করে তারা লিখিত এ অভিযোগ দাখিল করেছেন।

জাগো নিউজসহ বিভিন্ন গণমাধ্যমে প্রক্টরের নিয়োগ বাণিজ্য সংক্রান্ত প্রতিবেদন প্রকাশের পরও প্রক্টর ড. মাহবুবর রহমানে বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ না করায় প্রগতিশীল শিক্ষকরা দুর্নীতির প্রতিকার চেয়ে দুদক চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেছেন।

বিষয়টি নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা ও তথ্য প্রদানকারী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষক সমাজের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ এসেছে। পরবর্তীতে বিষয়টি অনুসন্ধান করা হবে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও বঙ্গবন্ধু পরিষদের একাধিক নেতা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন মুখে মুখে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স জারি করলেও বাস্তবে এর প্রতিফলন দেখা যাচ্ছে না। এক দেশে দুই নীতি অবলম্বন করছে এই ভিসি। তাই দুর্নীতি প্রতিকারে আমরা দুদক চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করতে বাধ্য হয়েছি।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে কয়েকটি জাতীয় দৈনিকে ইসলমী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মাহবুবর রহমানের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁস সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের প্রায় ২৫ দিন অতিবাহিত হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহন করেনি প্রক্টরের বিরুদ্ধে। উপাচার্য ঘটনাটি তার আমলের না বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে বক্তব্য দিয়ে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন।

ফেরদাউসুর রহমান সোহাগ/এফএ/এমএস