ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবি উপাচার্যের দায়িত্ব গ্রহণ করলেন অধ্যাপক আখতারুজ্জামান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ঢাবি | প্রকাশিত: ০৮:৫৭ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অধ্যাপক মো. আখতারুজ্জামান। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্বিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে যোগদান পত্রে স্বাক্ষর করেন তিনি।

দায়িত্ব নেয়ার পর উপাচার্য কার্যালয়ের পাশে পুরাতন সিনেট ভবনে (সম্মেলন কক্ষ) উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে দেখা করেন তিনি। সেখানে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে ঢাবির নতুন এ উপাচার্য।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের রীতি অনুযায়ী, বিদায়ী ও নতুন নিয়োগ পাওয়া উপাচার্যের উপস্থিতিতে দায়িত্ব হস্তান্তর হয়ে থাকে। বিদায়ী উপাচার্যের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু সময় সমন্বয় হয়নি। এ ছাড়া নিয়োগের প্রজ্ঞাপনে অবিলম্বে আদেশ কার্যকর করতে বলা হয়েছে। তাই দ্রুত যোগদান করাই মহামান্য আচার্যের আদেশের প্রতি শ্রদ্ধা।

ভোট ছাড়াই উপাচার্য প্যানেল চূড়ান্ত করা নিয়ে সমালোচনা এবং কয়েকজন রেজিস্টার্ড গ্র্যাজুয়েটের করা মামলায় ওই প্যানেলের কার্যক্রম স্থগিত হয়ে যাওয়ার এক মাসের মাথায় গত সোমবার অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, উপাচার্য হিসেবে অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দিয়েছেন।

আরএস/আরআইপি

আরও পড়ুন