ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চবি শিক্ষকবাসে হামলা : শিবিরের আরো ৭ নেতা-কর্মী গ্রেফতার

প্রকাশিত: ০৬:৪৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকবাসে ককটেল হামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় ইসলামী ছাত্রশিবিরের সাত নেতা-কর্মীকে গ্রেফতার করেছে হাটহাজারী থানার পুলিশ। শনিবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও হাটহাজারী সদর এলাকার কয়েকটি পৃথক স্থানে অভিযান চালিয়ে এই সাত শিবির কর্মীকে গ্রেফতার করা হয়।

এর আগে শুক্রবার দিনভর অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় পাঁচজনকে।  এ ছাড়া গত বুধবার শিক্ষকবাসে হামলা চালানোর দিন ঘটনাস্থল ও এর আশপাশের এলাকা থেকে গ্রেফতার করা ১১ জনকে একই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এই নিয়ে চবির শিক্ষকবাসে হামলার ঘটনায় গ্রেফতারের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ জনে।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, শিক্ষকবাসে ককটেল হামলার ঘটনায় সকালে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে চবি আলাওয়াল হল ছাত্র শিবিরের বায়তুলমাল সম্পাদক ইমন হোসেনও রয়েছে।

উল্লেখ্য, গত বুধবার সকালে চট্টগ্রাম মহানগরী থেকে বিশ্ববিদ্যালয়গামী দুটি শিক্ষকবাসে ককটেল হামলা চালায় জামায়াত-শিবির। এতে বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষকসহ ১৬ জন আহত হন। এই ঘটনায় পুলিশ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পৃথক দুটি মামলা করে। শনিবার পর্যন্ত এই দুটি মামলায় গ্রেফতারের সংখ্যা ২৩ জন।