ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জবি শিক্ষার্থী আবিদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জগন্নাথ বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০২:১০ পিএম, ০৭ আগস্ট ২০১৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থী হেলাল উদ্দিন আবিদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তাকে হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

সোমবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ে ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থীরা এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।

মানববন্ধন ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থী রমিজ বলেন, আবিদ বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর থেকেই ছাত্রলীগ করে আসছেন। স্থানীয় রাজনৈতিক দ্বন্দ্বে শনিবার পুলিশ রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিমের নির্দেশে গ্রামের বাড়ি থেকে আবিদকে কোনো মামলা ছাড়াই আটক করে।

তিনি বলেন, আবিদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপুর অনুসারী। শেখ সোহেল রানা টিপুর ফেসবুকের ছবিতে লাইক-কমেন্ট ও শেয়ার করায় জিল্লুল হাকিমের নির্দেশে পুলিশ আবিদকে আটক করেছে।

ছাত্রলীগ কর্মী শেখ রুবেল বলেন, জবি শিক্ষার্থীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলার ঘটনা ঘটছে। কিছুদিন আগে পদার্থ বিজ্ঞানের শিক্ষার্থী মিলনকে তুলে নিয়ে অস্বীকার করে পুলিশ। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে দুই মাস পর তাকে বান্দরবানে হাত-পা বাঁধা অবস্থায় পাওয়া যায়। তিনি হয়রানি ও মিথ্যা মামলা থেকে আবিদের মুক্তির দাবি জানান।

এ বিষয়ে রাজবাড়ীর বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসিনা বেগম জাগো নিউজকে বলেন, শনিবার সন্ধ্যায় মারামারির প্রস্তুতিকালে আবিদকে আটক করা হয়। রোববার তাকে আদালতে পাঠানো হয়।

আবিদের নামে কোনো মামলা ছিল কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার নামে কোনো মামলা ছিল না। আমরা তাকে মারামারির প্রাক্কালে আটক করে কোর্টে পাঠিয়েছি।

এসএম/এসআর/এমএস

আরও পড়ুন