ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

গ্রিন ইউনিভার্সিটি ও ডিনেটের মধ্যে সমঝোতা চুক্তি

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ১১:৩৭ এএম, ০৪ আগস্ট ২০১৭

উচ্চ শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) উন্নয়নে রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি ও প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ডিনেটের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গ্রিন ইউনিভার্সিটির সহকারী জনসংযোগ কর্মকর্তা মতিউর রহমান জানান, বৃহস্পতিবার (৩ আগস্ট) গ্রিন বিশ্ববিদ্যালয়ের বোর্ড রুমে আয়োজিত এক সভায় চুক্তিটি সম্পন্ন হয়। গ্রিন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খানের উপস্থিতিতে চুক্তিপত্রে বিশ্ববিদ্যালয় সেন্টারের ইনচার্জ শামীমা আক্তার ও ডিনেট সিইও মিজানুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স ডিরেক্টর মো. আশরাফুল আনোয়ার, আইটি ডিরেক্টর ফিজার আহমেদ, ডিনেটের সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় ডিনেটের সঙ্গে বেশ কিছু গবেষণা প্রকল্প ও পরিকল্পনা বাস্তবায়নসহ উচ্চশিক্ষায় আইসিটি খাতের উন্নয়নে কাজ করবে গ্রিন ইউনিভার্সিটি। পাশাপাশি স্মারকের আওতায় এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ডিনেটে ইন্টার্নশিপের সুযোগ পাবেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান আশাবাদ ব্যক্ত করে বলেন, উভয় প্রতিষ্ঠানের মধ্যে এ সমঝোতা চুক্তি বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন বিশেষত গ্রিনের আইসিটি উন্নয়নে নতুন মাত্রা যোগ করবে।

জেডএ/এমএস

আরও পড়ুন