ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

অস্ত্র প্রশিক্ষক ছাত্রলীগ নেতা সজিব বহিষ্কার

প্রকাশিত: ০৩:২৯ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অস্ত্র প্রশিক্ষক সেই ছাত্রলীগ নেতা সজিবুল ইসলাম সজিব ও তার সহযোগী সালাউদ্দিনকে অস্ত্র রাখার দায়ে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। ইবির সিন্ডিকেট সভা শেষে সোমবার এ সিদ্ধান্ত জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে আইনশৃঙ্খলা কমিটির এক বৈঠকে বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে প্রক্টরিয়াল বডি, সকল অনুষদের ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক, রেজিস্ট্রারসহ আইনশৃঙ্খলা কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান সাংবাদিকদের জানান, বিশ্ববিদ্যালয়ের নির্জন স্থান মফিজ লেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক মতিয়ার রহমান ও ইবির গণিত বিভাগের সাবেক শিক্ষক বর্তমানে বিসিএস ক্যাডার (ইকোনমি) আজিজুল হক মামুনকে আগ্নেয়াস্ত্র চালানোর প্রশিক্ষণের দায়ে ইবির আইন বিভাগের ২০০৬-০৭ সেশনের ছাত্র সজিবুল ইসলাম সজিব ও তার সহযোগী একই বিভাগের ২০১১-১২ সেশনের ছাত্র সালাউদ্দিনকে প্রশাসন সাময়িকভাবে বহিষ্কার করেছে।

এ ব্যাপারে তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। প্রফেসর ড. রুহুল কে এম সালেহকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটির অপর দুই সদস্য হলেন ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেন ও সহকারী প্রক্টর ব্যবস্থাপনা বিভাগের কে এম শরফউদ্দিন।

আগামী ১৫ দিনের মধ্যে তাদের তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এবং তার ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।

এর আগে রবিবার বিভিন্ন গণমাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সজিবুল ইসলাম সজিবের অস্ত্র প্রশিক্ষণ ক্যাম্প গড়ে তোলার খবর প্রকাশিত হয়।

ওই ক্যাম্পে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকও প্রশিক্ষণ নিয়েছেন বলে খবরে বলা হয়। এরা হলেন- ইবির গণিত বিভাগের সাবেক শিক্ষক বর্তমানে বিসিএস ক্যাডার (ইকোনমি) আজিজুল হক মামুন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক মতিয়ার রহমান। এই দু’জন আবার ঘনিষ্ঠ বন্ধুও। এ দুজনের মধ্যে আজিজুল হক এখনও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি বলে জানান ইবি ছাত্রলীগের আহ্বায়ক শামীম হোসেন খান।