ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বিপর্যস্ত নেপালিদের পাশে রাবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ০১:৫২ পিএম, ০৭ মে ২০১৫

`নেপালে ভূমিকম্প বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ান` শিরোনামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সম্প্রতি ঘটে যাওয়া নেপালের ভূমিকম্পে বিপর্যস্ত মানুষের জন্য ১৫ হাজার ৩শ` টাকা অনুদান প্রদান করেছেন। বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এসময় সংবাদ সম্মেলনে জানানো হয়, ৫ ও ৬ মে বিশ্ববিদ্যালয়ের ১৬টি হল ও বিভিন্ন বিভাগ থেকে তারা আর্থিক অনুদান সংগ্রহ করেন। এই কাজে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন ইচ্ছে, বাঁধন, স্বজন ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের কর্মীরা সহযোগিতা করেছেন।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, বৃহস্পতিবার এই উদ্যোগের একজন প্রতিনিধি গুলশানের কমার্শিয়াল ব্যাংক অব সিলন শাখার অ্যামবাসি অব নেপাল এর ১৮০৪০১১৮৮০ নম্বর অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে আসেন।

এই আর্থিক সাহায্যের বিষয়ে এর উদ্যোক্তা মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম জাগো নিউজকে বলেন, আমি বিভিন্ন গণমাধ্যমে নেপালের এই বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর খবর দেখায় নিজে অনুপ্রাণিত হই। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কোনো সাহায্য পাঠানো যায় কি না এ নিয়ে সহপাঠীদের সঙ্গে আলোচনা করি। সবার আন্তরিক সহযোগিতায় আমাদের এই ক্ষুদ্র চেষ্টা কিছুটা হলেও সফল হয়েছে বলে মনে করি।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শান্তা সূত্রধর, কণিকা গোপ ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী শিবু চন্দ্র অধিকার।

এমজেড/আরআইপি