ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

উপাচার্যপন্থী প্যানেলকে সমর্থন মাকসুদপন্থী নীল দলের

প্রকাশিত: ০৪:০৮ এএম, ১৭ মে ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিনেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচনে বিভক্ত নীল দলের উপাচার্যপন্থী প্যানেলকেই সমর্থন দিতে যাচ্ছে শিক্ষক সমিতির সভাপতি এ এস এম মাকসুদ কামালপন্থী প্যানেল।

মঙ্গলবার দুপুরে গণভবনে মাকসুদ কামালপন্থী নীল দলের ১৪ শিক্ষক ও উপাচার্য আরেফিন সিদ্দিকের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি নীল দলকে ঐক্যবদ্ধভাবে নির্বাচন করতে নির্দেশ দেন।

এরআগে মাকসুদ কামালপন্থী প্যানেলের প্রার্থিকা বাতিল করে নির্বাচন কমিশন। এতে আদালতে যাওয়ার হুমকি দেন তারা। এরপরই গণভবন থেকে ডাক পড়ে তাদের।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে নীল দলের মাকসুদপন্থী শিক্ষক নেতা অধ্যাপক ড. মো. সামাদ জাগো নিউজকে বলেন, উপাচার্য আরেফিন সিদ্দিক সিনেটের প্রতিনিধি নির্বাচনে শিক্ষকদের প্রার্থিতা বাতিল করে অত্যন্ত বেআইনি ও নীতিবহির্ভূত কাজ করেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এর জন্য আইনি লড়াইয়ে যেতে পারতাম। শেখ হাসিনার প্রতি সম্মান জানিয়ে আমরা আইনি লড়াইয়ে যাচ্ছি না। তিনি আমাদের ঐক্যবদ্ধভাবে নির্বাচন করতে বলেছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রতি সম্মান রেখে আমরা আইনি কোনো ব্যবস্থায় যাব না। এই প্যালেনকে (উপাচার্যপন্থী) সমর্থন করছি ওনার (প্রধানমন্ত্রীর) দিক নির্দেশনা অনুযায়ী।

ঢাবি শিক্ষক সমিতি সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামালের নেতৃত্বে অধ্যাপক মো. সামাদ, আনোয়ার হোসেন, সাদেকা হালিম, এ কে এম গোলাম রব্বানী, জিনাত হুদা, এমরান কবীর চৌধুরী, জেড এম পারভেজ সাজ্জাদ, অধ্যাপক মো. হুমায়ুন আকতারসহ ১৪ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বৈঠকে।

এমএইচ/এমআরএম/এসআর/আরআইপি

আরও পড়ুন