ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

১৩ ঘণ্টা পর মুক্ত বেরোবি উপাচার্য

প্রকাশিত: ০৮:০২ পিএম, ০৩ মে ২০১৭

ছাত্রলীগের নেতা-কর্মীদের চাকরির দাবিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবী ১৩ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর অবশেষে মুক্ত হয়েছেন।

বুধবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে পুলিশের সহায়তায় উপাচার্য নিজ কার্যালয় থেকে বাসভবনে যান। তবে চাকরির দাবিতে উপাচার্যের কক্ষের সামনে অবস্থান নেয়া সাবেক ও হল শাখা ছাত্রলীগ নেতাদের পরবর্তী কর্মসূচি সম্পর্কে জানা যায়নি।

জানা যায়, বুধবার বেলা সাড়ে ১১টা থেকে উপাচার্যের কক্ষের সামনে যোগ্যতার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাদের চাকরি দেয়ার দাবিতে আমরণ অনশনের ঘোষণা দিয়ে অবস্থান করতে থাকেন সাবেক ও হল শাখা ছাত্রলীগের অর্ধ শতাধিক নেতাকর্মী।

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাতে দলীয় শৃঙ্খলা ভঙের দায়ে বেরোবির তিন ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বহিষ্কৃতরা হলেন বেরোবির শহীদ মুখতার ইলাহী হল শাখা ছাত্রলীগের সভাপতি ইমতিয়াজ বসুনিয়া, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার সাধারণ সম্পাদক মৃতিশ চন্দ্র বর্মণ।

এ ব্যাপারে কথা হলে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক এরশাদ আলী জাগো নিউজকে বলেন, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে উপাচার্যকে নিজ কার্যালয় থেকে বাসভবনে নেয়া হয়েছে।

বর্তমানে উপাচার্যের বাসভবন এবং বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, তৃতীয় উপাচার্য হিসেবে অধ্যাপক ড. একে এম নূর-উন-নবী ২০১৩ সালের ৬ মে যোগ দেন। যার মেয়াদ শেষ হচ্ছে আগামীকাল শুক্রবার।

বিএ

আরও পড়ুন