ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবির প্রয়াত তিন অধ্যাপককে স্মরণ

প্রকাশিত: ১১:৩৯ এএম, ০৩ মে ২০১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত তিনজন প্রয়াত শিক্ষক অধ্যাপক এম এ রকীব, প্রয়াত অধ্যাপক ড. মোহাম্মদ সলিমউল্লাহ এবং প্রয়াত অধ্যাপক ড. মহিউদ্দিন মোল্লাকে বিভাগের পক্ষ থেকে স্মরণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার হলে বুধবার সকাল ১০টায় আয়োজিত এ স্মরণসভায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম তার ভাষণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় প্রয়াত অধ্যাপকগণের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, এ বিশ্ববিদ্যালয়ের পরিচিতি ও সুনাম প্রসারে প্রতিষ্ঠাকালীন শিক্ষকদের অবদান অতুলনীয়। পদার্থবিজ্ঞান বিভাগের এই তিন অধ্যাপক তাদের মেধা ও শ্রম দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে সমৃদ্ধ করেছেন। বিশ্ববিদ্যালয় পরিবার তাদের কাছে ঋণী।

পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ইমাম উদ্দিন, অধ্যাপক আবদুল আউয়াল, অধ্যাপক আমির হোসেন খান, অধ্যাপক আবু সাঈদ খান, অধ্যাপক মোহাম্মদ মুনিরুজ্জামান, ভূগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মেসবাহ-উস-সালেহীন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন, বিভাগের প্রাক্তন ছাত্র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ হানিফ আলী। স্মরণসভা পরিচালনা করেন ড. খন্দকার জহিরুল ইসলাম।

উল্লেখ্য, অধ্যাপক ড. এম এ রকীব ২০১৭ সালের ১৯ মার্চ, অধ্যাপক ড. মোহাম্মদ সলিমউল্লাহ ২০১৬ সালের ১৪ ডিসেম্বর এবং অধ্যাপক ড. মহিউদ্দিন মোল্লা ২০১৫ সালের ১৯ নভেম্বর মৃত্যুবরণ করেন।

হাফিজুর রহমান/এএম/জেআইএম