ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শ্লীলতাহানির প্রতিবাদে উত্তাল ঢাবি

প্রকাশিত: ০৯:২৭ এএম, ২২ এপ্রিল ২০১৫

পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যান ফটকে তরুণীর বস্ত্র হরণের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দায়িত্বে অবহেলাকারী পুলিশ ও প্রক্টরের অপসারণের দাবিতে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। বুধবার দশম দিনেও চলছে নানান কর্মসূচি।

যৌন নিপীড়নকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বুধবার সকাল সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করে ঢাবি আইন বিভাগের শিক্ষার্থীরা।  এরপর একটি মিছিল নিয়ে তারা ক্যাম্পাসের মূল সড়কগুলো পদক্ষিণ করেন।

একই দাবিতে সকাল সাড়ে ১১টায় রাজুভাস্কর্যের সামনে মানববন্ধন করে ঢাবির অর্থনীতি বিভাগ। মানববন্ধন শেষে যৌন নিপীড়নকারীদের কুশপুতুল দাহ করেন তারা। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে তিনটি দাবি উপস্থাপন করেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে- অবিলম্বে অপরাধীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা, ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা ও বিশেষ উৎসবে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা।

এছাড়া দুপুর সাড়ে ১২টায় ক্যাম্পাসের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে অপরাধীদের বিচার ও প্রক্টরের পদত্যাগ দাবি করে ছাত্র ইউনিয়ন। এসময় পরবর্তী এক সপ্তাহের কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সভাপতি হাসান তারেক।

এমএইচ/একে/আরআইপি