ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবি উপাচার্যের সঙ্গে ব্রিটিশ কাউন্সিল উপ-পরিচালকের সাক্ষাৎ

প্রকাশিত: ০৮:০৭ এএম, ২১ এপ্রিল ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকাস্থ ব্রিটিশ কাউন্সিলের উপ-পরিচালক মি. ম্যাট পিউসি। মঙ্গলবার দুপুরে উপাচার্যের অফিসে তিনি এই সাক্ষাৎ করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. হাসিনা খান এবং ব্রিটিশ কাউন্সিলের সোসাইটি পার্টনারশিপ অ্যান্ড প্রোগ্রামস-এর প্রধান সৈয়দ মাসুদ হোসেন উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ব্রিটিশ কাউন্সিলের মধ্যে চলমান সহযোগিতামূলক বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করেন। তারা ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় শিগগিরই বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগে ‘সিটিজেনশিপ কোর্স’ চালুর ব্যাপারে একমত হন।

এছাড়া ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইংলিশ ল্যাংগুয়েজ টিচিং’ নামে একটি সম্পূর্ণ আলাদা বিভাগ খোলার সম্ভাব্যতা নিয়েও মতবিনিময় করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিশ্ববিদ্যালয়ে আসার জন্য এবং শিক্ষা কার্যক্রমের প্রতি সহযোগিতা অব্যাহত রাখার জন্য ব্রিটিশ কাউন্সিলের উপ-পরিচালক মি. ম্যাট পিউসিকে ধন্যবাদ জানান।

বিএ/এমএস