ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

টুঙ্গিপাড়ায় বিনামূল্যে বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্প

প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৭ মার্চ ২০১৭

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) উদ্যোগে আগামীকাল মঙ্গলবার গোপালগঞ্জের গিমাডাঙ্গা টুঙ্গিপাড়া সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিনামূল্যে বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৫টি বিশেষায়িত বিষয়ে চিকিৎসাসেবা দেয়া হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপনের অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হচ্ছে।

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন  ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরীর নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে ১৫টি বিশেষায়িত বিষয়ে (মেডিসিন, বাতজ্বর, সার্জারি, চক্ষু, হৃদরোগ, শিশুরোগ, রেসপিরেটরি মেডিসিন, চর্ম ও যৌন, নিউরো মেডিসিন ও নিউরো সার্জারি, কিডনি, ইউরোলজি, অর্থোপেডিক সার্জারি, স্ত্রী ও প্রসূতি বিদ্যা এবং নাক-কান-গলা বিভাগ) গঠিত  মেডিকেল টিম প্রান্তিক জনসাধারণকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা ও ব্যবস্থাপত্র প্রদান, ইসিজি  ও ডায়াবেটিস পরীক্ষা, রক্ত পরীক্ষা, বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হবে।

বিএমএর  সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উল্লেখযোগ্য বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে রয়েছেন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ (মেডিসিন), অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া (নিউরো সার্জারি), অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ (চক্ষু), অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক (বাতজ্বর),  অধ্যাপক ডা. আব্দুল গণি মোল্লাহ (অর্থোপেডিক সার্জারি), অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন (হৃদরোগ), অধ্যাপক ডা. সালেহা (স্ত্রী ও প্রসূতি), অধ্যাপক ডা. তপন কুমার সাহা (সার্জারি), অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন (শিশু), অধ্যাপক ডা. মো. আবু ইউসুফ ফকির (নাক-কান-গলা) প্রমুখ।

এমইউ/এমআরএম/এমএস

আরও পড়ুন