ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

নব্য জেএমবির প্রধান অস্ত্র সরবরাহকারী গ্রেফতার

প্রকাশিত: ১০:২১ এএম, ০১ মার্চ ২০১৭

রাজধানীর বনানী থেকে নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী চক্রের প্রধান বড় মিজানকে (৬০) গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট।
 
মঙ্গলবার রাতে বনানীর কাকলী ক্রসিং সামনের একটি বাস থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ জানায়, বড় মিজান নব্য জেএমবির চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী শিবগঞ্জ এলাকার প্রধান দায়িত্বশীল। আগে সে জুনুদ আল তাওহীদ নামক জঙ্গি সংগঠনের প্রধান সামরিক কমান্ডার ছিল। পরবর্তীতে তামিম চৌধুরীর মাধ্যমে নব্য জেএমবিতে যোগ দেয়।

পুলিশের দাবি, বড় মিজান নব্য জেএমবির চাঁপাই সীমান্তকেন্দ্রীক অস্ত্র ও গ্রেনেড তৈরির উপকরণ, ডেটোনেটর ও জেল চোরাচালানের একটি চক্র বা সিন্ডিকেট তৈরি করে যারা নব্য জেএমবির প্রায় সকল অস্ত্র, ডেটোনেটর ও জেল সরবরাহ করে আসছিল। ২০১৬ সালের ২ নভেম্বর দারুসসালাম থানায় দায়েরকৃত একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

গুলশানে হামলায় ব্যবহৃত গ্রেনেড ও পিস্তল বড় মিজানের সিন্ডিকেটের মাধ্যমে ঢাকায় আনা হয় এবং বসুন্ধরার তানভির কাদেরীর বাসায় তামিম চৌধুরীর কাছে পৌঁছানো হয় বলে জানায় সিটি। বড় মিজানকে আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

এআর/এএইচ/আরআইপি