ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ছাত্রদের সঙ্গে ক্যান্টিনে খাবার গ্রহণ করবেন না জবি উপাচার্য

প্রকাশিত: ০৮:১২ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যান্টিনে খাবার গ্রহণে শিক্ষার্থীদের নিমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। বুধবার সন্ধ্যায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জবি সংসদের দফতর সম্পাদক রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ বেলা ২টায় আনুষ্ঠানিকভাবে আগামী রোববার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যান্টিনে খাবার গ্রহণের নিমন্ত্রণপত্র পৌঁছে দেয়। এ সময় উপাচার্য নিমন্ত্রণপত্র গ্রহণ করলেও ক্যান্টিনে এসে খাবার গ্রহণের প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

ছাত্র ইউনিয়ন জবি সংসদের সভাপতি আল আমিনের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল উপাচার্য কার্যালয়ে দাওয়াত পত্র নিয়ে যান। প্রতিনিধিদলের অন্যান্যরা হলেন- দফতর সম্পাদক রুহুল আমিন, শিক্ষা ও গবেষণা সম্পাদক ও জবি প্রীতিলতা ব্রিগেডের আহ্বায়ক সুলতানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আসানুজ্জামান হৃদয়।

এ সময় নেতৃবৃন্দ উপাচার্যকে প্রশাসনের কর্তাব্যক্তিদের নিয়ে রোবাবার ক্যান্টিনে একবেলা খাওয়ার আমন্ত্রণ করলে তিনি বলেন, ‘আমার ক্যান্টিনে তোমরা আমাকে দাওয়াত দেয়ার কে? আমার ক্যান্টিনে আমি খাবো কি খাবো না তা আমার একান্ত ব্যক্তিগত ব্যাপার। আমি শিক্ষার্থীদের সঙ্গে কেন খাবো।’

উপাচার্য কার্যালয় থেকে ফিরে নেতৃবৃন্দ বলেন, আমরা এখনও প্রত্যাশা করি প্রশাসনিক কর্তাব্যক্তিরা শিক্ষার্থীদের সঙ্গে বসে একবেলা খাবার গ্রহণ করে ক্যান্টিনের খাবারের মান যাচাই করবেন।

উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ ধরেই ছাত্র ইউনিয়ন খাবারের মান বাড়ানো ও দাম কমানোর দাবিতে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছে।

এসএম/বিএ