ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের জয়

প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ২১ মার্চ ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)। সমিতির কার্যনির্বাহী পরিষদের ১৫টি পদের মধ্যে একটি সদস্য পদ বাদ দিয়ে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪টিতেই জয়ী হয়েছেন তারা।

শনিবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে ভোটগ্রহণ শেষে সন্ধ্যা ৭টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এম হাবিবুর রহমান।

নবনির্বাচিত পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন হলুদ প্যানেলের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা (৪৭৬), সাধারণ সম্পাদক হয়েছেন প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মহা. রেজাউল করিম (৪৯১)। এছাড়া সহ-সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক রফিকুল আহসান রঞ্জু (৫২৬), কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের ড. ওমর ফারুক সরকার (৫২২), যুগ্মসম্পাদক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শাতিল সিরাজ (৪৯৮) নির্বাচিত হয়েছেন।

১০টি সদস্য পদে হলুদ প্যানেল থেকে বিজয়ীরা হলেন, অধ্যাপক ড. মিজানুর রহমান খান, ড. ফিরোজ আলম, ড. একেএম আখতার হোসেন, সৈয়দা নুসরাত জাহান, ড. রেজাউল করিম, শেখ মো. নূরউল্লাহ, ড. আব্দুল আলীম, ড. মর্ত্তুজা খালেদ ও আনসার উদ্দিন। এছাড়া বিএনপি জামায়াতপন্থী শিক্ষকদের সাদা প্যানেল থেকে একমাত্র বিজয়ী সদস্য হলেন সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক সনজিদা মঈদ রুনা।

এমএএস/পিআর