ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

আইইউবিতে অ্যারো ফেস্ট-২০১৫ অনুষ্ঠিত

প্রকাশিত: ০৯:০৬ এএম, ০৭ মার্চ ২০১৫

তরুণ শিক্ষার্থীদের বিমাননির্মাণ প্রকৌশল এবং গতিবিজ্ঞানের প্রতি আগ্রহী করে তুলতে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স অনুষদের উদ্যোগে `আইইউবি অ্যারো ফেস্ট ২০১৫` অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার আইইউবি ক্যাম্পাসে দিনব্যাপী এই প্রদর্শনীতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং প্রতিষ্ঠানের ২২ টি দল অংশগ্রহণ করে।

আইইউবি ছাড়াও অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয় এবং প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মিলিটারি ইন্সটিটিউট অফ সায়েন্স এ্যান্ড টেকনোলজি, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনির্ভাসিটি, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি, সাউথ-ইস্ট ইউনির্ভাসিটি, অ্যারোনটিক্যাল ইন্সটিটিউট অব বাংলাদেশ, ইউনাইটেড কলেজ অব এভিয়েশন টেকনোলজি এবং উত্তরা হাইস্কুল।

প্রদর্শনী শেষে দু’টি বিভাগে পুরস্কার প্রদান করেন আইইউবির উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। রোটারি উইং বিভাগে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে অ্যারোনটিক্যাল ইন্সটিটিউট অব বাংলাদেশের ফ্লায়িং বার্ড দল। রানার্স আপ পুরস্কার লাভ করে একই প্রতিষ্ঠানের ব্লুহক ৬ দল এবং স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আর সি ডায়নামিক্স দল। ফিক্সড উইং বিভাগে চ্যাম্পিয়নের শিরোপা লাভ করে আইইউবির এ আই স্কোয়াড এবং রানার্স আপ পুরস্কার লাভ করে ইউনাইটেড কলেজ অব এভিয়েশন টেকনোলজির ফ্লায়িং হর্স দল এবং ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ড্যাফোডিল ড্রন দল। তরুন দল হিসেবে বিশেষ পুরস্কার লাভ করে উত্তরা হাইস্কুলের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আইইউবির স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডিন ড. আলী শিহাব সাব্বির, বিভাগীয় প্রধানগণ এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

বিএ/এমএস