ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

দিয়াজ হত্যা মামলায় আসামি সহকারী প্রক্টর-ছাত্রলীগ সভাপতি

প্রকাশিত: ০৮:১১ এএম, ২৪ নভেম্বর ২০১৬

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম আদালতে ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছে তার পরিবার।

মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ সংগঠনটির ১০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে আদালতে দিয়াজের বড় বোন অ্যাড. জুবাইদা সরওয়ার চৌধুরী নিপা মামলাটি দায়ের করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার বাদী দিয়াজের বড় বোন জাগো নিউজকে বলেন, আদালত মামলা গ্রহণ করে হাটহাজারী থানার ওসিকে এজাহার হিসেবে রেকর্ডের নির্দেশ দিয়েছেন। এছাড়া মামলা তদন্ত করার জন্য সিআইডিকে বলা হয়েছে।

গতকাল বুধবার  ময়নাতদন্তের প্রতিবেদনে দিয়াজ ফাঁসিতে ঝুলে আত্মহত্যার করার প্রমাণ মিলে বলে জানায় ফরেনসিক বিভাগ। কিন্তু তার পরিবার সে প্রতিবেদন প্রত্যাখ্যান করে দুপুরে এ হত্যা মামলা দায়ের করে।

এর আগে রোববার (২০ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে নিজ বাসায় ফ্যানের সঙ্গে ঝুলানো অবস্থায় দিয়াজের মরদেহ পাওয়া যায়। পরে রাত সাড়ে ১২টায় মরদেহটি উদ্ধার করা হয়। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা দিয়াজের বাসার আশপাশে ভিড় জমায়।

এআরএ/আরআইপি