ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবির চার শিক্ষককে হুমকি দিল ‘সুব্রত বাইন’

প্রকাশিত: ০৮:৫০ এএম, ১৫ অক্টোবর ২০১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের চার শিক্ষকের কাছে চাঁদা দাবি করে হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। হুমকিপ্রাপ্তদের মধ্যে তিনজন শিক্ষক নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি করেছেন।

হুমকিপ্রাপ্তরা হলেন, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক অমৃতলাল বালা, অধ্যাপক মিজানুর রহমান খান, অধ্যাপক সফিকুন্নবী সামাদী ও সহকারী অধ্যাপক শামসুন নাহার। এদের মধ্যে অধ্যাপক সফিকুন্নবী সামাদী এখনো কোনো সাধারণ ডায়েরি করেননি।

অধ্যাপক মিজানুর রহমান খান জানান, গত ১১ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে একটি ভারতীয় নম্বর (৯১৮০১৭৮২২৭২৫) থেকে আমার ফোনে কল আসে। ফোনকারী নিজেকে সুব্রত বাইন পরিচয় দিয়ে আমার কাছে চার লাখ টাকা দাবি করেন। ওই টাকা দিতে অস্বীকৃতি জানালে সুব্রত বলে, রাজশাহীতে আমাদের দলের লোকজন আছে। আপনি টাকা না দিলে মূহুর্তের মধ্যেই আপনার সবকিছু তছনছ হয়ে যাবে।

সহকারী অধ্যাপক শামসুন নাহার জানান, গত ৬ অক্টোবর সকালে তাকেও একই নম্বর থেকে, একই নামে ফোন করে চাঁদা চাওয়া হয়। টাকা না দিলে পরিবারের সদস্যদের অপহরণ করার হুমকি দেওয়া হয়।

শামসুন নাহারকে হুমকি দেওয়ার কিছুক্ষণ পরই একই নম্বর থেকে বাংলা বিভাগের আরেক অধ্যাপক সফিকুন্নবী সামাদীকে ফোন করেন সুব্রত বাইন। অধ্যাপক সফিকুন্নবী সামাদী বলেন, আমি বিষয়টি বুঝতে পেরে ফোন রেখে দিই।

অধ্যাপক অমৃতলাল বালা জানান, গত ১০ অক্টোবর দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে সুশান্ত নামে একজন আমাকে ফোন দেয়। আমার বিরুদ্ধে মামলা হবে এ মর্মে নাকি দুদকে অভিযোগ গেছে। সুশান্ত আমাকে বলে, আমি (সুশান্ত) স্বাক্ষর করলে আপনার বিরুদ্ধে মামলা চালু হবে। এখন আপনি কী করবেন। পরে আমি থানায় একটি জিডি করেছি।

এ বিষয়ে মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, ওই তিন শিক্ষক জিডি করেছেন। যেহেতু এই হুমকি ভারতীয় নম্বর থেকে এসেছে, তাই বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

রাশেদ রিন্টু/এমএএস/এমএস