ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবি জাতীয়তাবাদি শিক্ষক ফোরামের সমাবর্তন বর্জন

প্রকাশিত: ১১:৪৩ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন্ন ৫ম সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম বর্জন করেছে।

সোমবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তারা সমাবর্তন বর্জনের ঘোষণা দেন।

তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন একটি সার্বজনীন অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়র সকলেই আশা করেন ব্যাপক উৎসাহ-উদ্দিপনার মধ্যদিয়ে এ অনুষ্ঠান সম্পন্ন করার লক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় পরিবারের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করবে। অনুষ্ঠিতব্য পঞ্চম সমাবর্তনের জন্য এরূপ কোনো প্রকার আলোচনার ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

তারা আরো বলেন, বর্তমানে দেশে অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতি বিদ্যমান। তারা মনে করেন যে, এই অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতি সমার্বতন অনুষ্ঠান আনন্দঘন ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য অনুকূল নয়।

এছাড়া সমাবর্তনে যারা উপস্থিত থাকবেন তাদের অনেকে বেগম খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের উপর চলমান নির্যাতন-নিপীড়নে ভূমিকা রেখেছেন বলে তারা দাবি করেন। এমতাবস্থায় তারা সমাবর্তন বর্জন করতে বাধ্য হচ্ছে বলে জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন সাবেক ভিসি অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহসান, ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শামছুল আলম, অধ্যাপক আবদুল লতিফ মাসুম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মো. শরিফ উদ্দিন, অধ্যাপক শামীমা সুলতানাসহ ৯১ জন শিক্ষক।

এমএএস/আরআই