ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে মিছিল করবে জবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ১০:৩৪ এএম, ২১ আগস্ট ২০১৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদেরকে তাদের সঙ্গে এক হয়ে আন্দোলনকে আরো বেগবান করার আহ্বান জানিয়েছেন। রোববার দুপুর ২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ আহ্বান জানানো হয়।

রোববারসহ গত কয়েকদিনের সব কর্মসুচি সফল হয়েছে দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

বক্তারা বলেন, আমাদের আবাসিক সংকট নিরসন এবং পুরাতন কেন্দ্রীয় কারাগারের খালি হওয়া জায়গা চিরস্থায়ী বন্দোবস্তের মাধ্যমে জবিকে দেয়ার দাবিতে আজ ২১তম দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছি। এখন পর্যন্ত সরকার বা কোনো দায়িত্বশীল মহল থেকে স্পষ্ট কোনো ঘোষণা আসেনি। তাই আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

তারা বলেন, আগামীকাল সোমবার সকাল সাড়ে ১০টায় পূর্ব-ঘোষিত কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে মিছিল অনুষ্ঠিত হবে। এর আগে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে শিক্ষক, কর্মকর্তা কর্মচারীদের কাছে খোলা চিঠি বিলি করা হয়।

চিঠিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১১ বছরে পা রাখলেও এখন পর্যন্ত কোনো আবাসিক হলের ব্যবস্থা করতে পারেনি প্রশাসন। জবি পরিবারে আমরা সবাই আবাসকি সমস্যায় ভুগছি।

এতে আরো বলা হয়, আমরা জবি শিক্ষার্থীরা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের যেকোনো ন্যায্য আন্দোলনে সমর্থন করেছি। তাই আমাদের দাবি আদায়ের লক্ষ্যে সোমবার মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রার কর্মসূচি সমর্থন করার আহ্বান জানিয়েছি।

এর আগে সকাল ৮টায় ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। তারা ক্যাম্পাসের ভেতরে মিছিল করে এবং উপাচার্যের বাসভবন ঘেরাও করে রাখা হয়।

এসএম/বিএ/এমএস

আরও পড়ুন