ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

এক সেমিস্টার অনুপস্থিত থাকলে নর্থ সাউথের ছাত্রত্ব বাতিল

প্রকাশিত: ০২:০৬ পিএম, ১০ জুলাই ২০১৬

বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী শিক্ষা কার্যক্রমে এক সেমিস্টার অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক (জনসংযোগ) বেলাল আহমেদ। তিনি বলেন, এর আগে পরপর দুই সেমিস্টার অনুপস্থিত থাকলে সংশ্লিষ্ট শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল হতো। তবে এখন থেকে এক সেমিস্টার অনুপস্থিত থাকলে ছাত্রত্ব বাতিল করা হবে।

সেই সঙ্গে কোনো শিক্ষার্থী টানা ১০ দিন অনুপস্থিত থাকলে তার ব্যাপারে তথ্য দেয়ার বিষয়ে শিক্ষামন্ত্রীর আহ্বানে সাড়া দেয়ার সিদ্ধান্তও নেয়া হয়েছে।

হলি আর্টিসান রেস্তোরাঁয় ও শোলাকিয়া ঈদগাহ মাঠের কাছে সন্ত্রাসী হামলার ঘটনায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সরাসরি জড়িত ছিলেন। এদের মধ্যে হলি আর্টিসানে হামলাকারী নিবরাস ইসলাম সাবেক এবং শোলাকিয়ায় হামলাকারী আবির রহমান বিশ্ববিদ্যালয়টির বর্তমান শিক্ষার্থী। এদের মধ্যে আবির কয়েক মাস ধরেই নিখোঁজ ছিলেন। এরা দুজনই হামলার পর ঘটনাস্থলে নিহত হয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এসকেডি/এবিএস

আরও পড়ুন