ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৭:২৮ পিএম, ০২ জুন ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির ২০১৬-এর প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় এ উপলক্ষে গৃহীত কর্মসূচি বাস্তবায়ন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সভাপতি, ডিন, প্রভোস্ট, বিভাগীয় চেয়াম্যান, অফিস প্রধান ও বিভিন্ন সমিতির প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মসূচি অনুযায়ী দিবসটি উপলক্ষে সকাল ১০টায় প্রশাসনিক ভবন সংলগ্ন মলে জমায়েত হয়ে বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন শেষে শোভাযাত্রা সহকারে টিএসসিতে গমন করা হবে। সকাল ১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে “সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ও মানসিক চেতনা বিকাশে উচ্চশিক্ষা” শীর্ষক আলোচনা সভা।

এছাড়া, বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপি নিজস্ব কর্মসূচি গ্রহণ করেছে। টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, ঐতিহ্য ও বিশ্ববিদ্যালয় দিবস সম্পর্কে প্রামাণ্যচিত্র প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ উপলক্ষ্যে একটি স্মরণিকা ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

এমএইচ/বিএ