ভিডিও EN
  1. Home/
  2. কৃষি ও প্রকৃতি

বিশ্ব পরিবেশ দিবস

আলোকচিত্র প্রদর্শনীতে পুরস্কৃত হলেন রাব্বি ইসলাম

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০২:৫২ পিএম, ০৪ জুন ২০২৪

‘বিশ্ব পরিবেশ দিবস’ উপলক্ষ্যে বাংলাদেশে অবস্থিত নেদারল্যান্ডস দূতাবাস, রাজশাহী বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক ক্লাব, গ্রীন লিড এবং সোনালী বায়োপ্লাস্টিকস সারাদেশে আয়োজন করে ‘প্লাস্টিক ব্যবহার হ্রাসে সচেতনতামূলক আলোকচিত্র প্রদর্শনী’।

গত ২ জুন প্রদর্শনীটি অনুষ্ঠিত হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ সুলতান উল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং রাবি ফটোগ্রাফিক ক্লাবের সদস্যরা।

আলোকচিত্র প্রদর্শনীতে পুরস্কৃত হলেন রাব্বি ইসলাম

প্রদর্শনীতে রাজশাহী ডিভিশনের সেরা পাঁচ ছবির মধ্যে একজন হিসেবে পুরস্কার পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী মো. রাব্বি ইসলাম। তার হাতে পুরস্কার তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ সুলতান উল ইসলাম।

আরও পড়ুন

আগামী ৬ জুন সকাল দশটা থেকে রাজধানীর গুলশান দুইয়ের জাস্টিস শাহাবুদ্দিন আহমেদ পার্কে চূড়ান্ত প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

আলোকচিত্র প্রদর্শনীতে পুরস্কৃত হলেন রাব্বি ইসলাম

পুরস্কার প্রাপ্তি সম্পর্কে মো. রাব্বি ইসলাম বলেন, ‘ছবি তোলা আমার খুবই পছন্দের কাজগুলোর মধ্যে একটি। আমি যখন আমার ছবির মাধ্যমে কোথাও সম্মানিত হই; তখন ভীষণ ভালো লাগে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আয়োজিত সচেতনতামূলক প্রদর্শনীর অংশ হতে পেরে ভালো লেগেছে। দিনব্যাপী প্রদর্শনীতে শিক্ষার্থীদের উপস্থিতি অনুপ্রেরণা জুগিয়েছে।’

তিনি বলেন, ‘প্লাস্টিকের ব্যবহার কমিয়ে না আনতে পারলে আমাদের মানব সভ্যতা হুমকির মুখে পড়বে। পরিবেশ নিয়ে সচেতনতা তৈরিতে এরকম উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আগামী ৬ জুন চূড়ান্ত প্রদর্শনীতে সবাইকে আমন্ত্রণ জানাই। সবার দোয়া প্রার্থনা করছি।’

এসইউ/জিকেএস

আরও পড়ুন