ভিডিও EN
  1. Home/
  2. কৃষি ও প্রকৃতি

একুশে পদকপ্রাপ্ত ড. সাত্তার মন্ডলকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০০ পিএম, ০৬ মার্চ ২০২২

একুশে পদক পাওয়ায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ইমেরিটাস অধ্যাপক ড. এমএ সাত্তার মন্ডলকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার (৬ মার্চ) বিকেলে ঢাকার বিএআরসি মিলনায়তনে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

বাকৃবির উপাচার্য, পরিকল্পনা কমিশনের সদস্য ও বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন অধ্যাপক ড. এমএ সাত্তার মন্ডল।

jagonews24

বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক শামসুল আলম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, ন্যাশনাল ইমেরিটাস সাইন্টিস্ট কাজী এম বদরুদ্দোজা, বাকৃবির উপাচার্য অধ্যাপক লুৎফুল হাসান, কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম উপস্থিত ছিলেন। এসময় কৃষি অর্থনীতিবিদ সমিতির বিভিন্ন স্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী বলেন, প্রফেসর সাত্তার মন্ডল একুশে পদক পাওয়ায় কৃষিবিদরা গর্বিত ও আনন্দিত। আজ দেশে কৃষির যে বিকাশ হয়েছে, তাতে তার অসামান্য অবদান রয়েছে।

jagonews24

তিনি বলেন, কৃষিপণ্যের বাজার, দাম ও মুনাফা নিয়ে কৃষি অর্থনীতিবিদদের আরও বেশি গবেষণা করতে হবে। কৃষিপণ্যের উৎপাদন, উৎপাদন খরচ, দাম, মুনাফা প্রভৃতি নিয়ে দেশে কৃষি অর্থনীতিবিদদের কাজ করার ব্যাপক সুযোগ রয়েছে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী রোল মডেল হিসেবে প্রফেসর সাত্তার মণ্ডলকে অনুসরণ করতে ছাত্রদের আহ্বান জানান। তিনি বলেন, কৃষি অর্থনীতির শ্রেষ্ঠ রোল মডেল হলেন প্রফেসর সাত্তার মন্ডল।

অনুষ্ঠানে বক্তারা বরেণ্য কৃষি অর্থনীতিবিদ প্রফেসর সাত্তার মন্ডলের বর্ণাঢ্য জীবনের নানা দিক ও কৃষি উন্নয়নে তার অবদান নিয়ে আলোচনা করেন।

এনএইচ/এমআইএইচ/বিএ/জিকেএস