নাজমা কবিরের প্রথম একক চিত্র প্রদর্শনী শুরু ১৮ নভেম্বর

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ এএম, ১৭ নভেম্বর ২০২৩

অবিন্তা গ্যালারি অব ফাইন আর্টসে অনুষ্ঠিত হতে যাচ্ছে উদীয়মান শিল্পী নাজমা কবিরের প্রথম একক চিত্র প্রদর্শনী ‘লাভ ফর নেচার: অ্যা সেলিব্রেশন অব প্যাশন’। ২ সপ্তাহব্যাপী এ প্রদর্শনীতে স্থান পেতে যাচ্ছে নাজমা কবিরের ৬২টি জলরং ও অ্যাক্রিলিক চিত্রকর্ম।

শিল্পী নাজমা কবির বলেন, ‘একজন শিল্পী হিসেবে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি আমার চিত্রপটে প্রকৃতি তুলে ধরতে। যেখানে একাধারে উঠে আসে সাগরের নীল জলরাশি থেকে শুরু করে প্রকৃতির অপরূপ সৌন্দর্যে মাখা সূর্যাস্ত এবং সূর্যোদয়। পাশাপাশি শহুরে জীবনের দৈনন্দিন দৃশ্য, ফুলের বাগান এবং মনের সব ভাবনা তুলির ছোঁয়ায় আনার প্রচেষ্টা থাকে প্রতিটি ছবিতে। প্রতিটি চিত্রকর্মের অনুপ্রেরণা কাজ করে আমার ভ্রমণকালীন পৃথিবীর নানা প্রান্তে দেখা বিভিন্ন অপরূপ দৃশ্য ও ধারণকৃত চিত্র থেকে।’

আরও পড়ুন: শিশুসাহিত্যে উত্তরণ সম্মাননা পেলেন মাসুম আওয়াল

নাজমা কবির তার শিল্পকর্মে জলরং এবং অ্যাক্রিলিক ব্যবহারের মাধ্যমে ক্যানভাসে প্রকৃতির প্রতি অনুরাগ প্রকাশ করেন। শিল্পসত্তার সহজাত প্রবৃত্তি থাকার পরেও ব্যক্তিগত জীবনে পেশাদারত্বের ফলে দীর্ঘকাল তার ভেতরের সুপ্ত শিল্পীসত্তা প্রকাশ পায়নি।

শিল্পীর অঙ্কিত প্রতিটি শিল্পকর্মে তার শৈল্পিক মনোভাবের নিপুণতা নিঃসন্দেহে শিল্পপ্রেমীদের সময়ের পরিক্রমায় নিজের পছন্দ ও অনুরাগের বিষয়বস্তু শিল্পচর্চায় উদ্বুদ্ধ করবে। শিল্পচর্চার ক্ষেত্রে কাল বিলম্বে যে কোনো সময়ে ও বয়সে মানুষের শিল্পসত্তার এই বহিঃপ্রকাশ সবার ক্ষেত্রেই উৎসাহ প্রদান করবে।

আরও পড়ুন: দেশভাগ বিষয়ে ভারতে বহুভাষিক আন্তর্জাতিক সম্মেলন শুরু

প্রদর্শনীটির উদ্বোধনী অনুষ্ঠান আগামীকাল ১৮ নভেম্বর বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। প্রদর্শনীটি ১৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত সবার জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।