প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ও সম্মাননা পেলেন ৮ জন

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৭ জুন ২০২২

প্রতিভা প্রকাশ প্রকাশনা সংস্থার ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার-২০২২’ প্রদান করা হয়েছে।

১৭ জুন বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার কবি ও লেখকদের হাতে তুলে দেওয়া হয়।

এবছর কবিতায় আলতাফ শাহনেওয়াজ, প্রবন্ধে মোজাফ্ফর হোসেন, শিশুসাহিত্যে ইমরুল ইউসুফ এবং কথাসাহিত্যে নাজনীন শুভ্রা এ পুরস্কার লাভ করেন।

jagonews24

এ ছাড়া ৪ জন লেখককে এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ লেখক সম্মাননা দেওয়া হয়েছে। তারা হলেন- কবিতায় মাহফুজা অনন্যা, রহস্য ও গোয়েন্দা গল্পে অরুণ কুমার বিশ্বাস, শিশুসাহিত্যে তাহমিনা শিল্পী এবং রম্যসাহিত্যে মাসুম ফকির।

শিশুসাহিত্যিক রহীম শাহের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান কবি ড. মোহাম্মদ সাদিক, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সিইও মো. শাহ জামাল হাওলাদার, আগামী প্রকাশনীর প্রকাশক ওসমান গনি, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, কবি ও গবেষক মজিদ মাহমুদ, কবি ও গবেষক ড. তপন বাগচী।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।