কাব্যশীলন-এসবিএসপি বই রিভিউ প্রতিযোগিতা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৫ মার্চ ২০২২

শুরু হচ্ছে বই রিভিউ প্রতিযোগিতা। কাব্যশীলন ও সোনার বাংলা সাহিত্য পরিষদের (এসবিএসপি) আয়োজনে সেরা ৫ রিভিউদাতা পাবেন ৫ লেখকের সঙ্গে আড্ডা ও ডিনারের সুযোগ। এ ছাড়াও রয়েছে আকর্ষণীয় উপহার।

রিভিউয়ের জন্য নির্বাচিত বইগুলো হলো: আলমগীর রেজা চৌধুরীর ‘শ্রেষ্ঠ কবিতা’ (জয়তী প্রকাশনী), মাসুদ পথিকের কাব্যগ্রন্থ ‘ধানবাজারে এইসব নন্দনবেপারি এন্ড নিউ কলোনিয়াল কোলাহল’ (জাগতিক প্রকাশ), অদ্বৈত মারুতের কাব্যগ্রন্থ ‘জলমাতালের মুখ’ (পুথিনিলয়), রাহিতুল ইসলামের উপন্যাস ‘কল সেন্টারের অপরাজিতা’ (প্রথমা প্রকাশন) এবং রাসেল রায়হানের উপন্যাস ‘আরও গভীরে’ (জ্ঞানকোষ প্রকাশনী)।

একজন পাঠক চাইলে একাধিক বইয়ের রিভিউও করতে পারবেন। রিভিউয়ের বিচারক হিসেবে থাকবেন কবি ফারুক মাহমুদ, কথাসাহিত্যিক মোহিত কামাল ও জাকির তালুকদার।

সোনার বাংলা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা ও ওয়েবম্যাগ কাব্যশীলনের প্রকাশক কবি ফখরুল হাসান বলেন, ‘বইগুলোর রচনাশৈলী ও যোগ্যতার ওপর ভিত্তি করে পর্যালোচনা করতে হবে। নিজে পাঠের যে আনন্দ পাবেন, সে অনুভূতি অন্যের সঙ্গে ভাগ করবেন।’

তিনি বলেন, ‘লেখা পাঠাতে হবে [email protected] অথবা [email protected] ঠিকানায়। আগামী ২৫ মার্চ পর্যন্ত লেখা পাঠাতে পারবেন।’

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।