মায়ের পরশ পেতে মোহনগঞ্জে বাড়ি বানাবেন জাফর ইকবাল


প্রকাশিত: ০৭:৪৯ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

যান্ত্রিক জীবন থেকে দূরে মায়ের পাশে থাকতে নেত্রকোনার মোহনগঞ্জে বাড়ি বানাবেন দেশের খ্যাতিমান শিক্ষাবিদ ও শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবাল।

রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ সিদ্ধান্তের কথা জানান। এদিকে, ড. জাফর ইকবালের ওই সিদ্ধান্তে খুশি মোহনগঞ্জের মানুষ।

সিলেটের তিক্ত অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে মোহনগঞ্জে বাড়ি বানানোর ইচ্ছা জাগ্রত হয়েছে কিনা- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, না বিষয়টি এ রকম নয়। তিনি বলেন, সিলেটে তো বিশ বছর কাটালাম। তাছাড়া ঢাকায় আমার পক্ষে থাকা সম্ভব নয়। কারণ, ঢাকায় চাপ বেশি।

ড. জাফর ইকবাল বলেন, আমার মা মোহনগঞ্জের মাটিতে চিরনিদ্রায় শায়িত আছেন। আর এখানে থাকা মানেই মায়ের পরশ পাওয়া। তিনি বাড়ি বানানোর জন্য শেখবাড়ির পাশে বহমান শিয়ালজানি খালের তীরে জায়গা পছন্দ করেছেন।

নানা আবুল হোসেন শেখ ও মা আয়েশা ফয়েজের স্মৃতি বিজড়িত শেখবাড়িতে বাড়ি বানিয়ে একটু নিরিবিলিতে, একটু স্বস্তি আর শান্তিতে তৃপ্তি সহকারে জীবনের শেষ সময়টুকু কাটাতে চান দেশের প্রথিতযশা শিক্ষাবিদ ড. জাফর ইকবাল ।

এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।