৬ ডিসেম্বর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কবিতা পাঠ


প্রকাশিত: ০৫:৫১ এএম, ০১ ডিসেম্বর ২০১৬

দাগ’র সহযোগিতায় রবীন্দ্র জার্নাল’র আয়োজনে ৬ ডিসেম্বর বিশ্ব সাহিত্য কেন্দ্রে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ১০০ কবির কণ্ঠে কবিতা পাঠের আসর, আলোচনা সভা ও দাগ সাহিত্য পুরস্কার ২০১৬ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠান উদ্বোধন করবেন বাংলা একাডেমির মহাপরিচালক ড. শামসুজ্জামান খান। প্রধান অতিথি থাকবেন বিশ্বকবি রবীন্দ্রনাথ কৃষি প্রযুক্তি ইনস্টিটিউটের চেয়ারম্যান ও রবীন্দ্র জার্নালের সম্পাদক মো. ইসরাফিল আলম এমপি।

সভাপতিত্ব করবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। পুরস্কার ও সনদ প্রদান করবেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

উপস্থিত থাকবেন কবি আসাদ চৌধুরী, হেলাল হাফিজ, মাকিদ হায়দার, অসীম সাহা, বিমল গুহ, নাসির আহমেদ, সোহরাব পাশা, গোলাম কিবরিয়া পিনু, খালেদ হোসাইন, আনজীর লিটন, জাফর আহমেদ রাশেদ, শামীম রেজাসহ দেশ-বিদেশের শতাধিক নির্বাচিত কবি।

একই সঙ্গে দাগ সাহিত্য পুরস্কার ২০১৬ পাচ্ছেন- কবিতায় কবি খালেদ হোসাইন, ছোটগল্পে সালাম সালেহ উদদীন, শিশুসাহিত্যে আনজীর লিটন, তরুণ কবিতায় জব্বার আল নাঈম, গ্রামউন্নয়ন, সংগঠন ও সমাজসেবায় আবু হেনা মোস্তফা কামাল। অনুষ্ঠানের প্রকাশনা পার্টনার দেশ পাবলিকেশন্স।

এসইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।