শিশুসাহিত্যিক আশরাফুল আলম পিনটু মারা গেছেন

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৭ আগস্ট ২০২৪

সাংবাদিক, শিশুসাহিত্যিক ও ছড়াকার আশরাফুল আলম পিনটু মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ২৭ আগস্ট ভোরে মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ঢাকা সাব-এডিটর কাউন্সিলের সাবেক সভাপতি মামুন ফরাজী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

আশরাফুল আলম পিনটুর জন্ম ১৯৬৪ সালের ১৫ মার্চ বরেন্দ্রভূমির নানাবাড়ি কাদিপুরে। দাদাবাড়ি তালপুকুর। বাবার বাড়ি রাজশাহী শহরের শালবাগান। দাদাবাডি আর নানাবাড়িতেই কেটেছে তার বেশিরভাগ সময়।

আরও পড়ুন

লেখালেখির শুরু ১৯৭৬ সালে। দেশের বিভিন্ন পত্রপত্রিকায় লিখতেন নিয়মিত। ছােট-বড় সবার জন্যই লিখেছেন। লিখেছেন গল্প, উপন্যাস, ছড়া, কবিতা ও কলাম।

বড়দের জন্য প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৩৫টি। ছােটদের জন্য ছড়ার বই ‘তালপাতার বাঁশি’, গল্পের বই ‘শশানতলির সার্কাস’, উপন্যাস ‘টুপিন ভাই জিন্দাবাদ’, ‘দাদুর বেড়াল’। শৈশববিষয়ক বই ‘রূপকথা নয় চুপকথা’।

লেখালেখির পাশাপাশি চাকরি করতে দৈনিক যুগান্তরে। সম্পাদনা করতেন ছােটদের পাতা ‘আলাের নাচন’। এ ছাড়া একদিন প্রতিদিন বিভাগের বিভাগীয় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।