বাঘা যতীন গবেষণাকেন্দ্র পুরস্কার পেলেন ৩ জন

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

‘বাঘা যতীন গবেষণাকেন্দ্র প্রবর্তিত পুরস্কার-২০২৩’ গ্রহণ করলেন ৩ লেখক। কথাসাহিত্যে ‘আকবর হোসেন কথাসাহিত্য পুরস্কার’ অনীক মাহমুদ, প্রবন্ধে ‘বাঘা যতীন প্রবন্ধ পুরস্কার’ মাসুদ রহমান ও কবিতায় ‘গগন হরকরা কবিতা পুরস্কার’ খসরু পারভেজ লাভ করেন।

২ ফেব্রুয়ারি বিকেল ৩টায় রাজধানীর কবিতা ক্যাফেতে একটি অনুষ্ঠানে তারা এ পুরস্কার গ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাঘা যতীন গবেষণাকেন্দ্রের প্রধান উপদেষ্টা এএসএম কামাল উদ্দিন। প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

আরও পড়ুন: ২০২৩ সালের বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন যারা

সাব্বির আহমেদ ও আম্বিয়া আক্তার কণার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাঘা যতীন গবেষণাকেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. রকিবুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি-কথাশিল্পী রফিকুজ্জামান রণি, গীতিকবি মিলন হাসান, কবি ও কথাশিল্পী ড. শাফিক আফতাব, কথাশিল্পী মনি হায়দার, বাংলাদেশ রাইটার্স ক্লাবের সভাপতি কবি রবিউল হক এবং কবি ও গবেষক বিলু কবীর।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বাঘা যতীন গবেষণাকেন্দ্র প্রবর্তিত পুরস্কারের মাধ্যমে ঔপন্যাসিক আকবর হোসেন, বিপ্লবী বাঘা যতীন ও লোকসংগীতকার গগন হরকরাকে পুনর্জীবন দেওয়া হলো। এই ৩ মহৎ বাঙালির নামে ৩টি পুরস্কার দেওয়ার জন্য বাঘা যতীন গবেষণাকেন্দ্রকে ধন্যবাদ।’

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।