শাহনাজ মুন্নী পাচ্ছেন অনন্যা সাহিত্য পুরস্কার

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ৩১ জানুয়ারি ২০২৩

অনন্যা সাহিত্য পুরস্কার-১৪২৯ পাচ্ছেন কবি, কথাসাহিত্যিক ও সাংবাদিক শাহনাজ মুন্নী। গল্প, উপন্যাস ও কবিতায় তার অনন্য অবদানের জন্য তাকে এই স্বীকৃতি দেওয়া হচ্ছে।

আগামী ৪ ফেব্রুয়ারি বেলা ১১টায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন কথাসাহিত্যিক, মনোরোগ বিশেষজ্ঞ ও অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক। বিশেষ অতিথি থাকবেন কথাসাহিত্যিক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হামীম কামরুল হক।

আরও পড়ুন: ১৫ জন পাচ্ছেন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০২২

সভাপতিত্ব করবেন পাক্ষিক অনন্যা ও দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন।

শাহনাজ মুন্নীর জন্ম ১৯৬৯ সালের ৮ ফেব্রুয়ারি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞানে উচ্চতর শিক্ষা গ্রহণের পর পেশা হিসেবে বেছে নেন টেলিভিশন সাংবাদিকতা।

তিনি একের পর এক লিখেছেন গল্প, কবিতা, উপন্যাস, শিশুসাহিত্য ও প্রবন্ধ। এ পর্যন্ত প্রকাশিত বইয়ের সংখ্যা ২৪। এবারের অমর একুশে বইমেলায় মাওলা ব্রাদার্স থেকে প্রকাশ হচ্ছে তার উপন্যাস ‘স্নানের শব্দ’।

১৯৯৩ সাল থেকে অনন্যা সাহিত্য পুরস্কার প্রবর্তন করা হয়। সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর একজন কৃতী নারী-সাহিত্যিক অথবা সাহিত্য-গবেষককে এ পুরস্কার দেওয়া হয়।

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।