বাংলায়ন সভার মুখপাত্র ফয়সাল, সম্পাদক জব্বার

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১৫ অক্টোবর ২০২২
বাম থেকে সম্পাদক জব্বার আল নাঈম, মুখপাত্র ফয়সাল আহমেদ ও সমন্বয়ক খালেদ চৌধুরী

মহান ভাষা আন্দোলন এবং একুশের চেতনাকে ধারণ করে এগিয়ে যাচ্ছে ‘বাংলায়ন সভা’। তারই ধারাবাহিকতায় সংগঠনটির বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৪ অক্টোবর বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় এ সভা অনুষ্ঠিত হয়। এতে শামস সাঈদের সভাপতিত্বে আগামী ১ বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়।

নতুন কমিটির মুখপাত্র হলেন ফয়সাল আহমেদ, সম্পাদক জব্বার আল নাঈম, সমন্বয়ক খালেদ চৌধুরী। কমিটির নির্বাহী সদস্য হলেন সৌম্য সালেক ও চামেলী বসু।

অনুষ্ঠানে উপস্থিতির একাংশ, ছবি: বাংলায়ন সভা

এ ছাড়া বার্ষিক সভার সিদ্ধান্ত অনুযায়ী ৬ জন নতুন সদস্য অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়। তারা হলেন- চিত্রশিল্পী আবেদীন কিশান, শ্রাবণী প্রামানিক, সাংবাদিক সাইফ বরকতুল্লাহ, কবি আজিম হিয়া, ঔপন্যাসিক রাহিতুল ইসলাম এবং মোহাম্মদ আকবর।

১৯৫২ সালের ভাষা আন্দোলন ও ২১ ফেব্রুয়ারির চেতনা ধারণ করে বাংলায়ন সভার যাত্রা শুরু হয় ২০২১ সালের ৪ সেপ্টেম্বর।

সংগঠনটি ‘বাংলা বিশ্বময়’ স্লোগান ধারণ করে বাংলা ভাষা ও সাহিত্যের সম্প্রসারণের লক্ষ্যে কাজ করছে। এরই ধারাবাহিকতায় নিয়মিত অনুষ্ঠিত হচ্ছে ‘শিল্প-সাহিত্যের বৈঠক’।

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।