নজর কাড়তে শাড়ির সঙ্গে কোন বেল্ট পরবেন?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:২১ পিএম, ২৯ আগস্ট ২০২৪
ফ্যাশনে জনপ্রিয় হয়ে উঠেছে শাড়ির সঙ্গে বেল্টের সমন্বয়

বর্তমান ফ্যাশনে জনপ্রিয় হয়ে উঠেছে শাড়ির সঙ্গে বাহারি বেল্টের সমন্বয়। বর্তমান বলিউড অভিনেত্রীদের মধ্যেও শাড়ির সঙ্গে বেল্ট পড়ার প্রবণতা দেখা গেছে। একইভাবে ফ্যাশন সচেতনরাও শাড়ি পড়ে নতুন লুক ক্রিয়েট করছে এভাবেই।

বিভিন্ন ধরনের শাড়ির সঙ্গে আপনি পছন্দ অনুযায়ী ও মানানসই বেল্ট পড়তে পারবেন। মোটা বা পাতলা কিংবা কোরসেট ঘরানার বেল্টও পরতে পারবেন শাড়ির সঙ্গে।

কোন বেল্ট কেমন শাড়ির সঙ্গে পরবেন?

চামড়ার পাশাপাশি এখন ধাতব বেল্টও ফ্যাশনে জনপ্রিয় হয়ে উঠেছে। এখন শুধু শাড়িই নয় বরং কুর্তি থেকে শুরু করে কাফতান, লেহেঙ্গাসহ গাউনের সঙ্গেও কোমরে বাঁধছেন বেল্ট। এতে পুরো লুকেই আসছে পরিবর্তন। যা সত্যিই অসাধারণ।

ফ্যাব্রিক শাড়ি বেল্ট

আপনি হয়তো বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ কিংবা শিল্পা শেঠিকে শাড়ির ফেব্রিকের বেল্ট পরতে দেখে থাকবেন! এটিও খুবই ভালো একটি আইডিয়া, শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে বা একই ফেব্রিকের বেল্ট পরেও নতুন এক লুক ক্রিয়েট করতে পারেন।

এই বেল্ট আপনার শাড়ি, বর্ডার বা অনুরূপ প্রিন্টের একটি ফ্যাব্রিক স্ট্রিপ হতে পারে। তবে এ ধরনের বেল্টগুলো যেন বেশি চওড়া না হয় সেদিকে খেয়াল রাখবেন।

জ্যাকেট ও বেল্ট

শাড়ির পড়েও ফিউশন লুক ক্রিয়েট করতে এর উপরই পরতে পারেন লম্বা জ্যাকেট। আর কোমরে বেঁধে নিতে পারেন নান্দনিক একটি বেল্ট। বিভিন্ন অনুষ্ঠানেও আপনি এই লুকে হাজির হতে পারেন।

অবশ্যই আপনার শাড়ির সঙ্গে বেল্ট ও জ্যাকেটের যেন সামঞ্জস্যতা থাকে সেদিকে খেয়াল রাখবেন। এক্ষেত্রে চিকন বেল্ট পরার চেষ্টা করুন, এতে আরও সুন্দর দেখাবে আপনাকে।

নজর কাড়তে শাড়ির সঙ্গে কোন বেল্ট পরবেন?

কোরসেটস

কোরসেটস অনেকটা চওড়া ধাঁচের বেল্ট। শাড়ির সঙ্গে বিভিন্ন কাটওয়ার্কের কোরসেট পরতে পারেন। চেহারায় গ্ল্যামার, চিকনেস ও স্টেটমেন্ট যোগ করতে পরুন কোরসেট।

এটি পরলে আপনাকে অনেকটা স্লিমও দেখাবে। কোমরের দিকটা বেশ কার্ভ করতে সাহায্য করে কোরসেট। যারা একটু স্বাস্থ্যবতী, তারা শাড়ির সঙ্গে বেল্ট পরলে নিজেকে অনেকটাই স্লিম দেখাতে পারবেন।

চামড়ার বেল্ট

যুগ যুগ ধরে ফ্যাশনে চামড়ার বেল্টের কদর আজও কমেনি। শাড়ির সঙ্গে চাইলে চামড়ার বেল্টও পরতে পারেন। চিকন বা চওড়া যে কোনো ধরনের লেদার বেল্ট আপনি পরতে পারেন। সব সময় যে শাড়ির সঙ্গে এর রঙের মিল থাকতে হবে তা কিন্তু নয়, চাইলে কন্ট্রাস্ট করেও পরতে পারেন ভিন্ন রঙের বেল্ট।

ধাতব বেল্ট

বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ধাতব বেল্ট। শাড়ি বা পার্টি যে কোনো অনুষ্ঠানেই আপনি শাড়ির সঙ্গে ধাতব চকচকে ঘরানার বেল্ট পরতে পারেন। এ ধরনের বেল্টগুলোর রং বেশিরভাগই সোনালি, রূপালি কিংবা অক্সিডাইজের হয়। ফলে কোনো রঙের শাড়ির সঙ্গেই মানিয়ে যায় এসব চকচকে ধাতব বেল্ট।

বাজারে এমনকি অনলাইনেও এখন আপনার বিভিন্ন ধরনের বেল্ট পেয়ে যাবেন। ধরন বুঝে বেল্টের দামেও ভিন্নতা আসতে পারে। বিভিন্ন ধরনের ফ্যান্সি বেল্টের দাম কমের মধ্যেই পেয়ে যাবেন। তবে লেদারের বেল্টসহ কোরসেটগুলোর দাম তুলনামূলক বেশি হতে পারে।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।