চুলের আগা ফেটে গেলে করণীয়

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৮:১৯ এএম, ২৭ এপ্রিল ২০১৬

সুন্দর চুল আমাদের সৌন্দর্য্য বাড়িয়ে তোলে অনেকখানি। কিন্তু বিভিন্ন কারণে চুলে দেখা দিতে পারে নানা রকম সমস্যা। তেমনই একটি সমস্যা হচ্ছে চুলের আগা ফেটে যাওয়া। চুলের আগা ফাটার কারণে চুলের যাবতীয় সৌন্দর্য খুব সহজেই নষ্ট হয়ে যায়। চলুন জেনে নিই, চুলের আগা ফাটা রোধে আমাদের করণীয়-

চুল থেকে পানি দূর করার জন্য সবচেয়ে ভালো উপায় হচ্ছে গোসলের সময় হাত দিয়ে চিপে পানি বের করে ফেলা। এরপর তোয়ালের পরিবর্তে কোন নরম কাপড় (সুতি কাপড়) দিয়ে চিপে অতিরিক্ত পানি শুকিয়ে ফেলা। ভেজা চুল কখনোই পেচিয়ে বাধা উচিত নয়।

কন্ডিশনার কেনার সময় এমন কন্ডিশনার বেছে নিন যেটা আপনার চুলকে ময়েশ্চারাইজ করে চুলকে শুষ্কতা থেকে রক্ষা করবে।

শুকনো চুলে নিয়মিত অয়েল মেসেজ করুন, এতে চুলের আর্দ্রতা বজায় থাকবে এবং চুল শুষ্ক ও রুক্ষ হয়ে যাবে না।

চুলে হেয়ার ড্রায়ার বা আয়রন ব্যবহার করার আগে অবশ্যই হিট প্রটেক্টর স্প্রে করে নেবেন।

কখনোই ভেজা চুল ইলাস্টিক রাবার ব্যন্ড দিয়ে বাঁধবেন না। এমন হেয়ার ব্যন্ড বা ক্লিপ ব্যবহার করুন যেটা আপনার চুলে আটকে যাবে না।

সুস্থ, সুন্দর ও ঝলমলে চুল পেতে চাইলে নিয়মিত যত্ন নিন। শুধু বাইরে থেকেই রূপচর্চা নয়, যত্ন নিতে হবে ভেতর থেকেও। ভিটামিনসমৃদ্ধ তাজা খাবার খান। প্রতিদিন প্রচুর পরিমাণ পানি পান করুন।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।