পানিপুরি-কুলফি আরও যা থাকছে আম্বানিপুত্রের বিবাহ ভোজে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ১২ জুলাই ২০২৪
ভারতীয় বিবাহ ভোজ বিশ্বের সবখানেই বিখ্যাত

আম্বানি পরিবারের ছোট পুত্রের বিয়েতে জাকজমকতার কোনো কমতি নেই। এই বিয়ে নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে চারদিকে। আজ ১২ জুলাই হতে চলেছে অনন্ত-রাধিকার গ্র্যান্ড বিয়ে। বিয়ের ভেন্যু মুম্বাইয়ের বিকেসি’র জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার।

এই বিয়েতে বিশ্বের বিভিন্ন দেশের রাজনীতিবিদ, তারকা ও আন্তর্জাতিক গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। আর তাদের সামনে ভারতীয় সুস্বাদু খাবার থাকবে না তা কি হয়!

এমনিতেও ভারতীয় বিবাহ ভোজ বিশ্বের সবখানেই বিখ্যাত। আর সেখানে অনন্ত-রাধিকার বিয়ে বলে কথা। এই গ্র্যান্ড বিয়ের খাবারের মেন্যুতে ভারতের বিখ্যাত খাবার একটিও বাদ পড়েনি।

মিন্টের এক প্রতিবেদন অনুসারে, বারাণসীর বিখ্যাত কাশী চাট ভান্ডারকে নীতা আম্বানি নিজেই তাদের কিছু আইকনিক খাবার বিয়ের অনুষ্ঠানের জন্য নির্বাচিত করেছেন।

অতিথিরা জিভে জল আনা পানিপুরি, টিকিয়া, টমেটো চাট, ছানা কচোরি, পালক চাট ও কুলফি’সহ ভারতীয় বিভিন্ন ঐতিহ্যবাহী সুস্বাদু খাবারের স্বাদ নিতে পারবেন।

এই বিবাহ অনুষ্ঠানের জন্য কাশী চাট ভান্ডারের তৈরি সুস্বাদু মেন্যুতে থাকছে- টমেটোর চাট, পানি পুরি, দহি ভল্লা, প্লেইন সোহল, ভল্লা পাপড়ি, মিক্স চাট, দই পুরি, চুরা মাতর, পাপড়ি চাট, সমুসা, পালক চাট, টিকিয়া, ছানার কচোরি ইত্যাদি। আর ডেজার্টে থাকছে কুলফি ফালুদা ও গুলাব জামুন।

আম্বানিপুত্রের গ্র্যান্ড বিয়ের আগে, সোশ্যাল মিডিয়ার এক ইনফ্লুয়েন্সার ওরহান আওয়াত্রানামি, যিনি অরি নামেই পরিচিত তিনি ওয়েডিং মেন্যুর এক ঝলক শেয়ার করেছেন।

‘ওরি অ্যান্ড তানিয়া’স ফুড অ্যাডভেঞ্চার ইন পোর্টোফিনো’ শিরোনামের একটি ভ্লগে, তিনি জানিয়েছেন, এই বিয়ের খাবারের মেন্যুতে আরও থাকছে- পাস্তা, ভাদা পাভ, বোম্বোলোনস, লিক কুইচ, ফ্রেশ ক্রিম চিজ ও পেটিট পোইসের মতো খাবার।

এর আগে ভারতের গুজরাটের জামনগরে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক-বিবাহ আয়োজনেও ছিল দেশি-বিদেশি নানা ধরনের খাবার। অনন্ত আম্বানির প্রি-ওয়েডিং সেলিব্রেশনে মোট ২৫০০ পদের আয়োজন ছিল।

প্রি-ওয়েডিংয়ের আয়োজনে কোনো খাবারই রিপিট হয়নি, অর্থাৎ ৩ দিনের ওই অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের আপ্যায়ন করা হয়েছিল নতুন স্বাদের বাহারি সব খাবার পরিবেশনের মধ্য দিয়ে।

তাহলে নিশ্চয়ই ধারণা করতে পারছেন, অনন্ত-রাধিকার গ্র্যান্ড বিয়ের খাবারের তালিকায় থাকতে পারে অসংখ্য পদ।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।